Advertisement
Advertisement
চৌকিদার

দেশের সম্পদ রক্ষা করাই আমার কাজ, ‘চৌকিদার’ মহাসম্মেলনে বললেন মোদি

'যারা কর দেয় তারা সকলেই চৌকিদার', মন্তব্য নরেন্দ্র মোদির।

Trust Chowkidar To Keep Your Money Safe : PM Modi At Delhi
Published by: Soumya Mukherjee
  • Posted:March 31, 2019 8:22 pm
  • Updated:March 31, 2019 8:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : পাঁচ বছর আগে ভারতীয় ভোটাররা আমাকে দেশের চৌকিদারির যে দায়িত্ব দিয়েছিলেন, তা পালন করতে আমি দৃঢ়প্রতি়জ্ঞ। রবিবার দিল্লির তালকাটরা স্টেডিয়ামে আয়োজিত ‘ম্যায় ভি চৌকিদার’ অনুষ্ঠানে এসে এই কথাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

লোকসভা নির্বাচন শুরু হওয়ার ঠিক ১০ দিন আগে তালকাটরায় এসে তিনি দাবি করেন, “আমার পাহারার মধ্যে থাকা আপনাদের টাকা কাউকেই চুরি করতে দেব না। একজন চৌকিদার হিসেবে দেশের সম্পদের সুরক্ষা আমাকেই নিশ্চিত করতে হবে।”

Advertisement

[আরও পড়ুন-ভোটারশূন্য এলাকা, নির্বাচনী চাপ না থাকায় স্বাভাবিক ছন্দে ময়দান থানা ]

Advertisement

তিনি আরও বলেন, “প্রত্যেক ভারতীয় সে ভারতে থাকে বা বাইরে, শিক্ষিত বা অশিক্ষিত, যুবক বা বৃদ্ধ সবাই চৌকিদার। এই দেশের গরিব ও সাধারণ নাগরিক যিনি আয়কর দেন তাঁরা প্রত্যেকেই চৌকিদার। দেশের লোক রাজা বা মহারাজা চান না, তাঁরা নিজেদের জীবন ও সম্পত্তি রক্ষার জন্য চৌকিদার পছন্দ করে।আসলে চৌকিদার একটা ভাবনা। গোটা দেশ ঐক্যবদ্ধ হলে কেউ ভারতকে লুঠতে পারবে না।”

[আরও পড়ুন- কোটি টাকায় টিকিট বিক্রি করছে দল, অভিযোগ জানিয়ে পদত্যাগ কংগ্রেস নেতার]

তাঁর নাম প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা হওয়ার পরেই সমালোচনা করতে শুরু করেছিল বিরোধীরা। রবিবার সেই কথা উল্লেখ করে মোদি বলেন, “২০১৪ সালের আগে আমাকে খুব কম লোকই চিনতেন। কিন্তু, আমার সমালোচকরা আমায় জনপ্রিয় করেছে। তাদের তীব্র সমালোচনা সত্ত্বেও দেশের জনগণ আমার উপর বিশ্বাস করে দেশসেবার সুযোগ দিয়েছিলেন। গত পাঁচ বছরে সেই বিশ্বাসের মর্যাদা রেখে দুর্নীতির থেকে দেশের সম্পদ রক্ষার জন্য যথাযথ চেষ্টা করেছি। কখনও জনগণের অর্থের অপব্যবহার করিনি।”

তাঁর কথায়, “আমার কাছে নির্বাচন নয় সবচেয়ে গুরুত্বপূর্ণ দেশ। তাই বিরোধীরা সমালোচনা করলেও শত্রুর ঘরে ঢুকে হামলা চালিয়েছি। ভোটের জন্য পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা থেকে পিছপা হইনি। পাকিস্তান ও তার বন্ধুরা ভেবেছিল, মোদি নির্বাচন নিয়ে ব্যস্ত। তাই কোনও জবাব দেবেন না। কিন্তু, তাদের সেই ভুল অচিরের ভেঙে গেছে। তবে এটা খুবই দুঃখজনক যে যারা আমায় ঘৃণা করে, তারা পাকিস্তানের বক্তব্যকে সমর্থন করছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ