BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

যোগীর রাজ্যে পেট ভরে ‘পেটপুজো’ মাত্র পাঁচ টাকায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 4, 2017 12:53 pm|    Updated: May 4, 2017 12:53 pm

Now Lunch at Rs 5 only in UP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় আসার পর থেকেই জনসাধারণের জন্য একের পর এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার রাজ্যের গরীব মানুষদের জন্য আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করলেন তিনি। ‘রাজ্যে কেউ না খেয়ে থাকবে না’- এই বার্তাকে সামনে রেখেই মাত্র ৫ টাকায় গরীব মানুষদের মুখে খাবার তুলে দেবে উত্তরপ্রদেশ সরকার। এজন্য খুব শিগগিরি তৈরি করা হবে ‘অন্নপূর্ণা ভোজনালয়’। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিসের তরফ থেকে টুইট করে একথা ঘোষণা করা হয়েছে।

[এবার চিনকেও নিশানা করল উত্তর কোরিয়া]

জানা গিয়েছে, গোটা রাজ্যে ২০০টি-র কাছাকাছি ভর্তুকিযুক্ত ভোজনালয় তৈরি করা হবে। সেখান থেকেই খাবার খেতে পারবেন গরীবরা। ওই ভোজনালয়গুলিতে মাত্র তিন টাকায় সকালের জলখাবার দেওয়া হবে। তাতে থাকবে পুডিং, চা, পকোড়া এবং পোহা। দুপুর বা রাতের খাবারে দাম রাখা হবে মাত্র পাঁচ টাকা। মেনুতে পাওয়া যাবে- ভাত, রুটি, ডাল এবং শাক-সবজি। আর এই সব খাবারই যতখুশি খাওয়া যাবে। তবে এখনই কোনও কিছু চূড়ান্ত হয়নি। আলোচনার পর্যায়ে রয়েছে পুরো বিষয়টি।

[শহিদের সন্তানদের জন্য বিনামূল্যের আবাসিক স্কুল খুলবেন রামদেব]

উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে জানান হয়েছে, শ্রমমন্ত্রক ওই সমস্ত ভোজনালয়গুলি তৈরি করবে। পরবর্তী সময়ে স্বেচ্ছাসেবী সংগঠনগুলি সেটির দায়িত্ব নেবে। এর আগে সর্বপ্রথম তামিলনাড়ুতে এই ধরণের ভোজনালয় শুরু হয়েছিল প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার উদ্যোগে। এরপর রাজস্থানে বিজেপি সরকারের পক্ষ থেকেও একইরকম ভর্তুকিযুক্ত ভোজনালয় তৈরি করা হয়েছে। নাম রাখা হয় ‘অন্নপূর্ণা রাসোই’। তারপরেই আদিত্যনাথ সরকারের এই উদ্যোগ।

[বিলকিস বানো গণধর্ষণ মামলায় ১১ জনের যাবজ্জীবনই বহাল রাখল আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement