১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কুলভূষণকে ফাঁসির আদেশ সঠিক, মন্তব্য এই কাশ্মীরি নেতার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 11, 2017 11:10 am|    Updated: November 30, 2019 3:45 pm

Now NC leader defends Pakistan's decision to hang Kulbhushan Jadhav

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে থেকে করদাতাদের ঘাড় ভেঙে সমস্ত সুযোগ সুবিধা গ্রহণ করে, দেশের বিরুদ্ধে ক্রমাগত বিষোদগার করে চলেছেন কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স (এনসি) দলের নেতারা। কয়েকদিন আগেই পাথর নিক্ষেপকারীদের সমর্থনে বক্তব্য রেখে বিতর্ক উসকে দিয়েছিলেন ওই দলের সুপ্রিমো তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ। সেই পথ অনুসরণ করেই এবার পাকিস্তানের সমর্থনে এগিয়ে এসেছেন এনসি নেতা মুস্তাফা কামাল। কুলভূষণ যাদবকে ফাঁসির সাজা শুনিয়ে ঠিক কাজ করেছে পাকিস্তান বলে দাবি করেছেন ওই নেতা।

এক সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে মুস্তাফা কামাল বলেন, “পাকিস্তান আইন মেনেই কুলভূষণ যাদবকে ফাঁসির সাজা শুনিয়েছে। ইসলামাবাদ কি করবে না করবে তা কি এবার দিল্লি বলে দেবে। সে দেশে দোষীদের কি শাস্তি দেওয়া হবে তা কি এবার ভারত ঠিক করে দেবে। পাকিস্তানের বিচার ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলা ভারতের মতো গণতান্ত্রিক দেশের পক্ষে অশোভনীয়।” তবে এতেই শেষ নয়, এদিন দলীয় মুখপাত্র জুনেইদ মাট্টু বলেন, কুলভূষণ যাদবকে নির্দোষ প্রমাণ করুক ভারত।

গতকাল, প্রাক্তন নৌসেনা অফিসার কুলভূষণ যাদবকে বালোচিস্তানে চরবৃত্তির অভিযোগে মৃত্যুদণ্ড দেয় পাকিস্তানের একটি সামরিক আদালত। মৃত্যুদণ্ডের খবর পাওয়া মাত্র ভারতের পক্ষ থেকে তীব্র প্রতিক্রিয়া জানানো হয়। কোনও আন্তর্জাতিক নিয়মকানুন না মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে অভিযোগ ভারতের। পাশাপাশি এ ঘটনাকে সুপরিকল্পিত হত্যা বলেও আখ্যা দেওয়া হয়েছে। আগামী বুধবার বেশ কিছু পাক বন্দিকে ছেড়ে দেওয়ার কথা ছিল ভারতের। কিন্তু কুলভূষণের মৃত্যুদণ্ডের পাল্টা হিসেবে সে প্রক্রিয়ায় স্থগিতাদেশ জারি করা হয়। ডেকে পাঠানো হয় পাক রাষ্ট্রদূত আবদুল বসিতকে। তাঁর হাতেও তুলে দেওয়া হয় প্রতিবাদ পত্র। এছাড়াও পাকিস্তানের এই সিদ্ধান্তে দেশ জুড়ে শুরু হয়েছে প্রবল প্রতিবাদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে