২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

মিথ্যে বলতে ৫০ লক্ষ টাকা ‘ঘুষ’ দেওয়া হয় হাথরাসের নির্যাতিতার পরিবারকে! দাবি পুলিশের

Published by: Paramita Paul |    Posted: October 6, 2020 4:17 pm|    Updated: October 6, 2020 4:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারের বিরুদ্ধে মিথ্যা বলার জন্য হাথরাসে নির্যাতিতার পরিবারকে মোটা অঙ্কের টাকা দেওয়া হয়েছিল। এমনই অভিযোগ উত্তরপ্রদেশ সরকারের। অজ্ঞাতপরিচয় কয়েকজন এই টাকা ওই পরিবারকে দিয়েছিল বলে একটি এফআইআরে উল্লেখ করা হয়েছে। এমনকী, মুখ্যমন্ত্রী ভাবমূর্তি নষ্ট করার অভিযোগ উঠেছে সাংবাদিকের বিরুদ্ধেও। 

হাথরাস কান্ডে বিরোধীদের বিরুদ্ধে পালটা ‘চাপের’ রাজনীতি শুরু করেছে যোগী সরকার। পুলিশ প্রশাসনের অভিযোগ, রাজ্য সরকারকে বদনাম করতে গভীর ষড়যন্ত্র করা হয়েছে। জাতিবিদ্বেষ ছড়ানোর চেষ্টা হয়েছে। এ নিয়ে মোট ১৯টি এফআইআর দায়ের হয়েছে। তার মধ্যে একটি এফআইআর করেছেন এক সাব ইন্সপেক্টর। তিনি অভিযোগ করেছেন, রাজ্য সরকারের বিরুদ্ধে বলার জন্য নির্যাতিতার পরিবারকে ৫০ লক্ষ টাকা দেওয়া হয়েছে। অভিযোগ দায়ের হয়েছে এক সাংবাদিকের বিরুদ্ধে। যোগী সরকারের বিরুদ্ধে বয়ান দেওয়ার জন্য নির্যাতিতার ভাইকে তুষ্ট করার চেষ্টা করেছিল বলেও অভিযোগ। যদিও সেই সাংবাদিকদের নাম প্রকাশ্যে আসেনি।

[আরও পড়ুন : ‘অশান্তির ছক বিরোধীদের, হাথরাসের তরুণীর ধর্ষণই হয়নি’, সুপ্রিম কোর্টে জানাল যোগী সরকার]

এফআইআরে আরও বলা হয়েছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভুয়ো বয়ান সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হয়েছে। যাতে সরকারের বিরুদ্ধে জনরোষ তৈরি করা যায়। উত্তরপ্রদেশ জুড়ে অন্তত ১৯টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে রয়েছে দেশদ্রোহিতা, ধর্মীয় বিদ্বেষ ছড়ানো, বৈদ্যুতিন সংবাদমাধ্যমে মিথ্যা প্রচার, আন্তর্জাতিক ষড়যন্ত্র, রাজ্যের বিরুদ্ধে ষড়যন্ত্র, প্রশাসনের সম্মানহানি প্রভৃতি নানা ধরনের অভিযোগ। সোমবার এক ডজনেরও বেশি এফআইআর দায়ের হওয়ার পর উত্তরপ্রদেশ পুলিশের সিনিয়র অফিসার প্রশান্ত কুমার বলেছেন, গভীর ষড়যন্ত্র হয়েছে হাথরাসে। তদন্ত করে সত্যি সামনে আনা হবে।

[আরও পড়ুন : রাজ্যের উন্নয়ন সহ্য হচ্ছে না! হাথরাস কাণ্ডে বিরোধীদের ষড়যন্ত্র দেখছেন যোগী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement