১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোয়ারেন্টাইন সেন্টারে মদ খেয়ে আসার জের! পরিযায়ী শ্রমিককে মারধর করলেন আধিকারিক

Published by: Soumya Mukherjee |    Posted: June 14, 2020 1:36 pm|    Updated: June 14, 2020 1:38 pm

An Images

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে এক পরিযায়ী শ্রমিককে মারধরের ঘটনা প্রকাশ্যে আসতেই বিতর্ক তৈরি হয়েছে ছত্তিশগড়ে (Chhattisgarh)। সঙ্গে সঙ্গে ওই আধিকারিককে সেন্টারটি থেকে সরিয়ে দেওয়া হলেও শুরু হয়েছে সমালোচনার ঝড়। ক্ষমতাসীন কংগ্রেস সরকারের কাছে তদন্তের দাবি জানিয়েছে বিরোধীরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের রাজনন্দনগাঁওয়ের পেন্ড্রি এলাকার একটি কোয়ারেন্টাইন সেন্টারে। আক্রান্ত পরিযায়ী শ্রমিক দুঘণ্টার বেশি সময় কোয়ারেন্টাইন সেন্টার থেকে নিখোঁজ থাকার জেরে বচসার সূত্রপাত হয়। তার মাঝেই ওই সেন্টারটির দায়িত্বে থাকা স্বাস্থ্য আধিকারিক তাঁকে হেনস্তা করে। চড়থাপ্পড় মারে। পরে এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই প্রবল বিতর্ক শুরু হয়। প্রশাসন সঙ্গে সঙ্গে ওই আধিকারিককে সেন্টারটির দায়িত্ব থেকে সরিয়ে দিলেও তার অবসান হয়নি।

[আরও পড়ুন: ফের কড়া লকডাউনের পথে দেশ! কী চাইছে সবচেয়ে বেশি প্রভাবিত রাজ্যগুলি?]

এপ্রসঙ্গে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক মিথিলেশ চৌধুরি জানান, ওই পরিযায়ী শ্রমিক দুঘণ্টা ধরে নিখোঁজ ছিল। পরে মদ্যপ অবস্থায় কোয়ারেন্টাইন সেন্টারে ফিরে আসে। এই বিষয় নিয়ে বচসার সময় একজন স্বাস্থ্য আধিকারিক তাঁকে মারধর করেন। তাঁকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সংক্রমণ ঠেকাতে গত ২৫ মার্চ থেকে দেশজুড়ে লকডাউন করেছে কেন্দ্রীয় সরকার। জুনের এক তারিখ থেকে শুরু হয়েছে আনলক ওয়ানও। এই পরিস্থিতিতে ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের নিজের এলাকায় সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে রাখার ব্যবস্থা করেছে বিভিন্ন রাজ্য।

[আরও পড়ুন: পতঞ্জলির ওষুধ খেলে ৫ থেকে ১৪ দিনে সুস্থ হবে করোনা রোগী! দাবি আচার্য বালকৃষ্ণের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement