১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পতঞ্জলির ওষুধ খেলে ৫ থেকে ১৪ দিনে সুস্থ হবে করোনা রোগী! দাবি আচার্য বালকৃষ্ণের

Published by: Subhamay Mandal |    Posted: June 14, 2020 12:45 pm|    Updated: June 14, 2020 12:45 pm

Patanjali CEO Balakrishna claims 100% success in trial of COVID vaccine

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় ত্রস্ত ভারত-সহ গোটা বিশ্ব। মারণ ভাইরাসের প্রতিষেধক আবিষ্কারে দিনরাত এক করে দিচ্ছে গোটা বিশ্ব। কিন্তু সাফল্যের মুখ এখনও দেখেনি কোনও দেশ। করোনার অব্যর্থ দাওয়াই ধীরে ধীরে মিথ হয়ে যাচ্ছে। কিন্তু এসবের মধ্যেই আশ্চর্য দাবি করে বিতর্ক বাড়ালেন পতঞ্জলির সহ-কর্ণধার তথা সিইও আচার্য বালকৃষ্ণ। আয়ুর্বেদিক পণ্য প্রস্তুতকারক সংস্থার তৈরি ওষুধ খেলে নাকি ৫ থেকে ১৪ দিনের মধ্যে করোনা রোগী সুস্থ হবেন। তাঁর দাবি ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে তিনি দাবি করেছেন, ‘করোনা মহামারী আকার ধারণ করার পর আমাদের বিজ্ঞানীদের একটি দল গঠন করি। প্রথম সিমুলেশন করা হয় এবং সেই যৌগগুলি যেগুলি করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করতে পারবে সেগুলি চিহ্নিত করা হয়। তারপর কয়েকশো করোনা রোগীর উপর সেগুলির ক্লিনিক্যাল ট্রায়াল করা হয়। তাতে আমাদের বিজ্ঞানীরা ১০০ শতাংশ সাফল্য পেয়েছি।’ বালকৃষ্ণ আরও বলেছেন, ‘আমাদের সংস্থার তৈরি ওষুধ গ্রহণের পর করোনা রোগীরা ৫ থেকে ১৪ দিনের মধ্যে সেরে উঠেছেন এবং তাঁদের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাই এটা বলতেই পারি, আয়ুর্বেদের মাধ্যমে করোনার চিকিৎসা সম্ভব। এখন নিয়ন্ত্রিত ক্লিনিক্যাল ট্রায়াল চালানো হচ্ছে। আগামী কয়েক দিনের মধ্যে প্রমাণ-সহ পরিসংখ্যান প্রকাশ করা হবে।’

[আরও পড়ুন: করোনায় স্বস্তি দেবে ‘প্রন পজিশন’, চিকিৎসায় সিলমোহর কেন্দ্রের]

এদিকে, রবিবার স্বাস্থ্যমন্ত্রকের নয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ২০ হাজার ৯২২। মৃত্যু হয়েছে ৯১৯৫ জনের। আর মৃত্যুর সংখ্যার নিরিখে এবার নতুন রেকর্ড গড়ল ভারত। ৯ হাজারের গণ্ডি পেরিয়ে বিশ্বে করোনা মৃত্যুর তালিকার নবম স্থানে উঠে এল দেশ। সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৬২ হাজার ৩৭৯জন। মাত্র কয়েকদিনের মধ্যে আক্রান্ত এবং মৃত্যুর এই চড়া হার কপালে চিন্তার ভাঁজ চওড়া করছে বিশেষজ্ঞদের। ভাবিয়ে তুলেছে কেন্দ্রকেও। আনলক ওয়ানের পর আনলক টু পর্যায়ে কি আদৌ পা রাখবে দেশ? নাকি সংক্রমণ বাগে আনতে ফের কড়াকড়ি হবে লকডাউন? সিদ্ধান্ত নিতে ১৬ ও ১৭ তারিখ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: ‘দেশে অনেক আগেই শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ, মানতে চাইছে না কেন্দ্র’, দাবি বিশেষজ্ঞদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে