২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘তৃণমূল ফিরলে কাশ্মীর হবে বাংলা’, বিতর্কিত মন্তব্য করে ওমর আবদুল্লার কটাক্ষের মুখে শুভেন্দু

Published by: Subhajit Mandal |    Posted: March 7, 2021 11:02 am|    Updated: March 7, 2021 11:52 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলকে বিঁধতে গিয়ে কাশ্মীরকে জড়িয়ে মন্তব্য। যার জেরে এবার রীতিমতো বিতর্কে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। গতকাল মুচিপাড়ার সভা থেকে বিজেপি নেতা বলেন, তৃণমূল ফের ক্ষমতায় এলে বাংলা কাশ্মীরে পরিণত হবে। যা নিয়ে পালটা আসরে নামলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের অন্যতম বিজেপি বিরোধী মুখ ওমর আবদুল্লা (Omar Abdullah)। শুভেন্দুকে মনে করালেন, এই মুহূর্তে কাশ্মীরও কেন্দ্র সরকারের অধীনে। সেখানে অন্য কারও সরকার নেই।

গতকাল মুচিপাড়ার সভা থেকে একাধিক ইস্যুতে তৃণমূলকে বিঁধতে শোনা যায় শুভেন্দুকে। যার মধ্যে অনেকাংশেই ছিল ধর্মীয় বিভাজনের সুর। শাসকদলকে আক্রমণ করতে গিয়ে বাংলাদেশ, কাশ্মীরের মতো ইস্যু উঠে আসে তাঁর ভাষণে। শুভেন্দু বলেন,”শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে এই দেশটা ইসলামিক দেশে পরিণত হত। আমরা আজ বাংলাদেশে বাস করতাম। তৃণমূল কংগ্রেস (TMC) ক্ষমতায় ফিরলে এই বাংলাকে কাশ্মীরে পরিণত করবে।” বিজেপি নেতার এই কাশ্মীর মন্তব্যেরই তীব্র বিরোধিতা করেছেন ওমর আবদুল্লা। তাঁর কটাক্ষ,”আপনাদের মতো বিজেপি সমর্থকরাই তো বলেন ২০১৯ সালের আগস্ট মাসের পর কাশ্মীর স্বর্গে পরিণত হয়েছে। তাহলে বাংলা কাশ্মীরে (Kashmir) পরিণত হলে আপত্তি কোথায়? যাই হোক, প্রতিবছর বহু বাঙালি আমাদের এখানে বেড়াতে আসেন, কাশ্মীরকে ভালবাসেন। তাই আপনার এই নিম্নরুচির, নির্বোধ মন্তব্যের জন্য আপনাকে ক্ষমা করলাম।”

[আরও পড়ুন: মোদির ব্রিগেডে যোগ দিতে শহরে মিঠুন, গভীর রাতে কৈলাসের সঙ্গে বৈঠক]

প্রসঙ্গত, গতকালই নন্দীগ্রাম থেকে প্রার্থী হিসেবে শুভেন্দু অধিকারীর নাম ঘোষণা করেছে বিজেপি। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে লড়বেন তিনি। নন্দীগ্রামের লড়াই নিয়ে গতকালও মমতাকে চ্যালেঞ্জ করেছেন শুভেন্দু। তিনি বলেন, ‘‘আমাকে বিজেপির পক্ষ থেকে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। আমার বিরুদ্ধে লড়তে ভবানীপুর থেকে হেলিকপ্টারে চড়ে গিয়েছেন মাননীয়া। তবে আমি জয়ের ব্যপারে ২০০ শতাংশ নিশ্চিত। আমি নন্দীগ্রামে থেকে কাজ করি। আর ওঁর পাঁচ বছরে একবার করে ভোটের জন্য নন্দীগ্রামের কথা মনে পড়ে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement