BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদির টুইটার নিয়ন্ত্রণে মহিলারা! রাষ্ট্রপতি ভবনে প্রদান নারী শক্তি পুরস্কার

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 8, 2020 9:11 am|    Updated: March 8, 2020 9:11 am

On International Womens Day President will give Nari Shakti Award

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ, আন্তর্জাতিক নারী দিবসে (International Womens Day)মহিলাদের সম্মানার্থে তাদের কথা তুলে ধরতে নিজের সোশ্যাল অ্যাকাউন্টকে ব্যবহার করতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে এক অভিনব পন্থা অবলম্বন করেছেন তিনি। আজ নারী শক্তি পুরস্কার দেওয়া হবে রাষ্ট্রপতি ভবনে। সেখানেই বিভিন্ন ক্ষেত্রে সফল মহিলাদের সঙ্গে বৈঠক করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টেকস্যাভি নরেন্দ্র মোদি মহিলাদের সম্মানার্থে আন্তর্জাতিক নারী দিবসের দিনটিকে নারীদের স্বার্থে উৎসর্গ করবেন এমনটা আগেই জানিয়েছিলেন। তাই নিজের টুইটার অ্যাকাউন্টটির থেকেও আজ তিনি নিজেকে দূরে রাখবেন। তবে এদিন তাঁর সোশ্যাল সাইটটি নিয়ন্ত্রণ করবেন বেশ কয়েকজন সফল মহিলা। সেই সাইটে মহিলারা তাদের উন্নয়ন, তাদের অগ্রগতির কথা জানাবেন। মহিলাদের শক্তিবৃদ্ধি, তাদের অগ্রগতিতে যে সকল মহিলা সংগঠন, স্কুল, কলেজ বা কোন একজন মহিলা এগিয়ে এসেছেন, কাজ করেছেন সমাজের বাধাকে উপেক্ষা করে আজ তাদেরই সম্মানিত করা হবে রাষ্ট্রপতি ভবনে। প্রধানমন্ত্রী তাঁর অন্যান্য সোশ্যাল সাইটগুলিতে তুলে ধরবেন সেই সব মহিলাদের কথা যাদের দেখে, যাদের কাজে তিনি অনুপ্রাণিত। নরেন্দ্র মোদি জানান, “আমার সোশ্যাল অ্যাকাউন্টগুলি আন্তর্জাতিক নারী দিবসে আমি সেই সব মহিলাদের জন্য উৎসর্গ করতে চাই যাদের কাজ আমায় উদ্বুদ্ধ করেছে। এই প্রচেষ্টা ভবিষ্যতে তাদের আরও এগিয়ে যেতে সাহায্য করবে।” টেকস্যাভি মোদির ফেসবুক, টুইটার সহ বিভিন্ন সোশ্যাল সাইটে অ্যাকাউন্ট রয়েছে। তাঁর টুইটার অনুরাগীর সংখ্যাই হল ৩২ লক্ষ।

[আরও পড়ুন:একদিনের ‘জেলাশাসক’ স্কুলছাত্রী, নারী দিবসের আগে অভিনব উদ্যোগ মহারাষ্ট্রে]

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথম ভারতীয় নেতা যাঁর টুইটার অ্যাকাউন্টের অনুরাগীর সংখ্যা প্রায় ৫০ লক্ষ। ২০১৯ এর সেপ্টেম্বরের সোশ্যাল সাইটে রাষ্ট্রনেতাদের অনুরাগীর সংখ্যা নিরীক্ষায় বিশ্বে তৃতীয় স্থান অধিকার করেছেন নরেন্দ্র মোদি। প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছেন যথাক্রমে ডোনাল্ড ট্রাম্প ও বারাক ওবামা।

[আরও পড়ুন:‘মুসলিম বলেই শাস্তি পাচ্ছেন তাহির হোসেন’, বিস্ফোরক আপ বিধায়ক আমানতুল্লা খান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে