BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

৩৭০ ধারা বিলোপর পরও উত্তপ্ত কাশ্মীর! গুলির লড়াইয়ে শহিদ পুলিশকর্মী, খতম এক জঙ্গি

Published by: Bishakha Pal |    Posted: August 21, 2019 9:01 am|    Updated: August 21, 2019 9:04 am

One terrorist killed, SPO martyred in Baramulla encounter

মঙ্গলবার রাত থেকেই চলছে গুলির লড়াই।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের উত্তপ্ত উপত্যকা। ৩৭০ ধারা বিলোপের পর কাশ্মীর শান্ত বলেই জানিয়েছিল প্রশাসন। কিন্তু সীমান্তে যে শান্তি দীর্ঘস্থায়ী নয়, তা ফের প্রমাণিত হল বুধবার সকালে। প্রমাণিত হল সীমান্তকে শান্ত করতে শক্ত হাতে হাল ধরতে হবে কেন্দ্রীয় সরকারকে। এদিন সকালে সেনার গুলিতে খতম হয়েছে এক জঙ্গি। ভারতীয় সেনার সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় হয়। তাতেই খতম হয় ওই সন্ত্রাসবাদী। লড়াইয়ে এক পুলিশকর্মীও শহিদ হয়েছেন।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাতে। গোপন সূত্রে খবর পেয়ে ভারতীয় সেনার জওয়ানরা জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলায় তল্লাশি চালাতে শুরু করে। জওয়ানদের এলাকায় ঢুকতে দেখেই গুলি চালায় জঙ্গিরা। দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় শুরু হয়। তখনই সেনার গুলিতে খতম হয় এক জঙ্গি। কিন্তু দুর্ভাগ্যবশত এক স্পেশ্যাল পুলিশ অফিসার শহিদ হন। সেনা ও পুলিশ সূত্রে খবর,  জম্মু ও কাশ্মীর পুলিশ এবং ভারতীয় জওয়ানরা যৌথভাবে অভিযান চালায়। জঙ্গিদের সঙ্গে জওয়ান ও পুলিশের প্রবল গুলি বিনিময় হয়।

[ আরও পড়ুন: বদলা নিল ভারতীয় সেনা, নিকেশ অভিনন্দনের উপর অত্যাচার চালানো পাক কমান্ডো ]

সংসদের বাদল অধিবেশন চলাকালীন কাশ্মীরে বাতিল করা হয় ৩৭০ ধারা। এরপর থেকেই কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা করছে জঙ্গিরা। আর এই কাজে তাদের পুরোপুরি মদত দিচ্ছে পাকিস্তান। কয়েকদিন আগে ভারতে অনুপ্রবেশ করতে গিয়ে খতম হয় পাকিস্তানের কয়েকজন সেনা। তাতেও শিক্ষা হয়নি তাদের। ক্রমাগত সংঘর্ষবিরতি লঙ্ঘন করে কাশ্মীরের সীমান্তবর্তী গ্রামগুলিতে গুলি ছুঁড়ছে। সমর বিশেষজ্ঞরা বলছেন, বহুদিন ধরেই সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করার ফাঁকে ভারতে জঙ্গি ঢোকাচ্ছে পাকিস্তান।

মঙ্গলবারও সকাল এগারোটা নাগাদ জম্মু-কাশ্মীরের পুঞ্চের কৃষ্ণঘাঁটি সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান৷ বিনা প্ররোচনায় গুলি চালাতে শুরু করে পাকিস্তানি সেনা৷ পালটা জবাব দেয় ভারতীয় সেনা৷ কয়েকঘণ্টা ধরে দু’পক্ষের মধ্যে চলে গুলি বিনিময়৷ তাতেই শহিদ হন এক ভারতীয় জওয়ান৷ শহিদ ওই জওয়ানের নাম রবিরঞ্জন কুমার সিং৷ তারপর আজকের ঘটনা। বোঝাই যাচ্ছে পাকিস্তানকে ঠেকাতে এবার প্রশাসন শক্ত হাতে হাল না ধরতে চলতেই থাকবে নাশকতা।

[ আরও পড়ুন: ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, কাশ্মীরে শহিদ ভারতীয় জওয়ান ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে