BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

বদলা নিল ভারতীয় সেনা, নিকেশ অভিনন্দনের উপর অত্যাচার চালানো পাক কমান্ডো

Published by: Subhajit Mandal |    Posted: August 20, 2019 6:27 pm|    Updated: August 20, 2019 6:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে ইটের বদলে পাটকেল। পাকিস্তানের মাটিতে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে অত্যাচার চালিয়েছিল যে পাক সেনা জওয়ান এবার তাকেই নিকেশ করল ভারতীয় সেনা। ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে ভারতীয় বিমান ভেঙে পড়ার পর বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে গ্রেপ্তার করেছিল পাক সেনার সুবেদার আহমেদ খান। অভিনন্দনকে শুরুতে মারধরও করেছিল সে। চালানো হয়েছিল অত্যাচারও। পাক সেনার সেই সুবেদারকে এবার নিকেশ করল ভারতীয় সেনা। গত ১৭ আগস্ট সীমান্তরেখার নকিয়াল রেঞ্জে ভারতের মাটিতে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করছিল সুবেদার আহমেদ খান। সেসময় ভারতীয় সেনার পালটা গুলিতে নিকেশ হয় সে।

[আরও পড়ুন: ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, কাশ্মীরে শহিদ ভারতীয় জওয়ান]

আহমেদ খান পাক সেনার বিশেষ বাহিনীর সুবেদার। অভিনন্দন বর্তমান ধরা পড়ার পর তাঁকে জিজ্ঞাসাবাদ করার যে ছবি পাকিস্তান প্রকাশ করেছিল, সেই ছবিতে দেখা যায় আহমেদ খানকে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, আহমেদ খানই অভিনন্দকে আটক করে এবং তাঁর উপর অত্যাচার করেন। ১৭ তারিখ প্রাণ হারিয়েছে সে। যদিও, প্রত্যাশামতোই পাকিস্তান তাঁর মৃত্যুর খবর স্বীকার করেনি।

[আরও পড়ুন: রক্ষাকবচ তুলে নিল আদালত, আইএনএক্স মিডিয়া মামলায় গ্রেপ্তারির মুখে চিদম্বরম!]

সেনার উচ্চপদে কাজ করার পাশাপাশি ভারতের মাটিতে জঙ্গি অনুপ্রবেশ করানোর কাজটিও করত সুবেদার আহমেদ খান। ইতিমধ্যেই, নওসেরা, সুন্দরবনি, এবং পাল্লানওয়ালা সেক্টর দিয়ে অনেক জঙ্গিকে ভারতের মাটিতে ঢোকানোর কাজ করেছে সে। সূত্রের খবর, জইশ-ই-মহম্মদের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখত আহমেদ। শুধু তাই নয়, জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য তাকে বিশেষ প্রশিক্ষণও দিয়েছিল পাক সেনা। গত ১৭ তারিখ এই বিপজ্জনক পাক সেনা নিকেশ হয়েছে। অনেকেই বলছেন, সুবেদার আহমেদকে নিকেশ করে অভিনন্দনের উপর হওয়া অত্যাচারের বদলা নিয়ে নিল ভারতীয় সেনা। উল্লেখ্য, এ বছরের ২৭ ফেব্রুয়ারি পাক মাটিতে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার মিগ-২১ বিমান। তখনই পাক সেনার হাতে আটক হন বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement