১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জেটলিকে নিয়ে মালিয়ার অভিযোগ, পূর্ণাঙ্গ তদন্তের দাবি বিরোধীদের

Published by: Bishakha Pal |    Posted: September 13, 2018 9:59 am|    Updated: August 12, 2021 5:48 pm

Opposition parties demand probe on Vijay Mallya-Arun Jaitley meeting

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজয় মালিয়ার বিস্ফোরক উক্তির পর বেশ অস্বস্তিতেই রয়েছে গেরুয়া শিবির। অরুণ জেটলি যতই নিজের উপর থেকে দোষ ঝেড়ে ফেলতে চান না কেন, বিরোধী দলগুলি কিন্তু ইস্যুটি নিয়ে শাসকদলকে তুলোধনা করতে ছাড়ছে না। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন। ঘটনার পূর্ণ তদন্ত দাবি করেছেন তিনি।

রাহুল গান্ধী বলেছেন, প্রধানমন্ত্রীর দ্রুত বিষয়টিতে হস্তক্ষেপ করা উচিত। মালিয়া মারাত্মক অভিযোগ তুলেছেন। এর পূর্ণ তদন্ত হওয়া দরকার। আর যতদিন না তদন্ত হয়, ততদিন জেটলিকে নিজের পদ থেকে সরে দাঁড়ানোর দাবি জানিয়েছেন কংগ্রেস সভাপতি।

চিতাবাঘের মল-মূত্রই সাফল্যের চাবিকাঠি, সার্জিক্যাল স্ট্রাইকের তথ্যফাঁস প্রাক্তন সেনাকর্তার ]

সম্প্রতি অর্থমন্ত্রী অরুণ জেটলির উপর এক চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন বিজয় মালিয়া। বলেছেন, কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে বৈঠক করেই দেশ ছেড়েছেন তিনি৷ তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া ন’হাজার কোটি টাকার জালিয়াতি মামলা মিটমাটের জন্যই ওই বৈঠক বলেও জানান তিনি৷ মালিয়ার এই মন্তব্যের পরেই তুঙ্গে উঠেছে রাজনৈতিক তরজা৷ যদিও মালিয়ার মিটমাটের দাবি উড়িয়ে দিয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি৷ জানান, তাঁর অফিস বা বাড়িতে নয়, সংসদেই তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন মালিয়া৷ এই উক্তির পর মালিয়া অবশ্য জানান কোনও অনুষ্ঠানিক বৈঠক তাঁদের মধ্যে হয়নি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘটনাটিকে “বিস্ময়কর” বলে দাবি করেছেন। তিনি প্রশ্ন তুলেছেন, অর্থমন্ত্রী কেন এতদিন এই তথ্য সবার থেকে গোপন করেছেন? নীরব মোদি দেশ ছাড়ার আগে নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করলেন। বিজয় মালিয়া দেশ ছাড়ার আগে অরুণ জেটলির সঙ্গে দেখা করলেন। এসব কী হচ্ছে? জনগণ জানতে চায়।

সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এবং আরজেডি প্রধান তেজস্বী যাদবও প্রধানমন্ত্রী ও বিজেপি সরকারকে তুলোধোনা করেছেন।

‘অরুণ জেটলির সঙ্গে বৈঠকের পর দেশ ছেড়েছি’, ব্রিটেনে বিস্ফোরক মালিয়া ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে