১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কারও কথায় নিজের দেশ ছাড়ব না, যোগীর হুঁশিয়ারির পালটা দিলেন ওয়েইসি

Published by: Sayani Sen |    Posted: December 3, 2018 10:01 am|    Updated: December 3, 2018 5:28 pm

owaisi And Yogi slams each other

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেলেঙ্গানা নির্বাচনের আগে কোমর বেঁধে ভোটপ্রচারে নেমেছেন যোগী আদিত্যনাথ৷ একটু দেরিতে প্রচার শুরু হলেও, বলা যেতে পারে তিনিই এবার এই নির্বাচনের স্টার ক্যাম্পেনার৷ এবার তেলেঙ্গানায় কংগ্রেসের সঙ্গে একটা বোঝাপড়ায় এসেছে চন্দ্রবাবু নায়ড়ুর টিডিপি। ফলে বেশ খানিকটা চাপেই রয়েছে গেরুয়া শিবির। এই পরিস্থিতিতে তেলেঙ্গানায় দাঁড়িয়ে আসাউদ্দিন ওয়েইসিকে কড়া বার্তা যোগীর৷ যদিও পালটা একহাত নিতে ছাড়েননি ওয়েইসি৷

[মহারাষ্ট্র সরকারকে ৫০০ কোটির ‘ঋণ’ দিল শিরডি সাইবাবা মন্দির]

আগামী ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ৷ ১১৯ আসনের তেলেঙ্গানা বিধানসভা৷ ২০১৪ সালের বিধানসভা নির্বাচনে মাত্র ৯টি আসন পেয়েছিল বিজেপি। এবার তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির সঙ্গে বোঝাপড়া করার চেষ্টা করেছিল বিজেপি, কিন্তু তা সফল হয়নি। ফলে কিছুটা চাপেই রয়েছে গেরুয়া শিবির। এমন পরিস্থিতিতেই জোরকদমে তেলেঙ্গানায় ভোটপ্রচারে নেমেছে বিজেপি৷ রবিবার তান্ডুরে একটি নির্বাচনী সভার আয়োজন করা হয়৷ তাতে প্রধান ছিলেন যোগী আদিত্যনাথ৷ ওই সভা থেকে ওয়েইসিকে উদ্দেশ্য করে কড়া কথা বলেন যোগী। অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন বা মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি প্রায়ই দাবি করেন ক্ষমতা থাকলে পুরনো হায়দরাবাদে তাঁর বিরুদ্ধে লড়ে দেখান মোদি। পাশাপাশি প্রায়শই বিভিন্ন ইস্যুতে যোগীকে নিশানা করেন তিনি। এবার তার জবাব দিলেন যোগী। তিনি বলেন, ‘‘বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে জেনে রাখুন ওয়েইসিকে তেলেঙ্গানা ছেড়ে পালাতে হবে। ঠিক যেমন নিজাম হায়দরাবাদ ছেড়ে পালিয়েছিলেন। বিজেপি সবার নিরাপত্তার ব্যবস্থা করবে কিন্তু কোনও অরাজকতাকে প্রশ্রয় দেবে না।’’ তিনি দাবি করেন, ওয়েইসির দল শুধুমাত্র মুসলিমদের তুষ্টিকরণের জন্য কাজ করে।

[মহিলাদের প্রবেশের জন্য নয়া উদ্যোগ সবরীমালায়, তৈরি হবে মানবপ্রাচীর]

এদিকে যোগীর ওই মন্তব্যের জবাব দিয়েছেন ওয়েইসিও। তিনি বলেন, “হঠাৎ করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী চলে এলেন। এসেই বললেন, তেলেঙ্গানায় বিজেপি সরকার গড়লে আমাকে তাড়িয়ে দেবে, যেভাবে ওরা নিজামকে তাড়িয়েছিল৷ আমি প্রশ্ন করতে চাই, তাড়িয়ে দেওয়ার কথা কবে থেকে বলা শুরু করলেন। তারিখ তো আপনি জানেন না। ইতিহাসে শূন্য। যদি পড়তে না পারেন তাহলে যাঁরা পড়াশোনা জানেন তাঁদেরকে জিজ্ঞাসা করুন। পড়াশোনা করলে জানতে পারতেন নিজামরা হায়দরাবাদ ছেড়ে পালিয়ে যাননি। ওঁদের রাজপ্রমুখ বানানো হয়েছিল। চিনের সঙ্গে যুদ্ধের সময় নিজামরাই সোনা-দানা বিক্রি করে দেশকে সাহায্য করেছিলেন।” এছাড়াও উত্তরপ্রদেশের প্রসঙ্গ তুলে ধরে ওয়েইসি বলেন, “ওঁর বিধানসভা কেন্দ্রেই প্রতি বছর গড়ে ১৫০টি করে শিশু এনসেফেলাইটিসে মারা যায়। আপনার গোরখপুরের হাসপাতালে অক্সিজেন নেই। সেইসব চিন্তা না করে এখানে আসছেন। এখানে এসে বিদ্বেষমূলক কথা বলছেন?”

[অযোধ্যায় মন্দির হবেই, ভুল করে এমনটাই দেখাল ‘Google Map’]

তেলেঙ্গানা বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে, তার আগে যোগী বনাম ওয়েইসির বাকযুদ্ধে আরও চড়ছে ভোটের উত্তাপের পারদ৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে