BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জওয়ানদের মুণ্ডচ্ছেদ করতে বিশেষ ছুরি নিয়ে আসে পাক সেনা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 24, 2017 1:19 pm|    Updated: June 24, 2017 1:21 pm

Pak BAT carried headband camera, dagger to mutilate Indian soldiers

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান যাই বলুক না কেন, কাশ্মীরে যে রীতিমতো পরিকল্পনা করে ভারতীয় সেনাদের মুণ্ডচ্ছেদ করা করছে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম বা ব্যাটের জওয়ানরা, এবার তারই প্রমাণ মিলল। ভারতীয় সেনাদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত ব্যাট-এর এক জওয়ানের কাছ থেকে উদ্ধার হল ছুরি ও মাথায় লাগানো ক্যামেরা।

[মীরওয়াইজের জিভ কাটলে ১০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা বিজেপি নেতার!]

গত মাসের ঘটনা। কাশ্মীরের কৃষ্ণঘাঁটি সেক্টরে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে এপারে এসে দুই ভারতীয় জওয়ানকে হত্যা করে পাকিস্তান বর্ডার অ্যাকশন টিম বা বাট-এর সদস্যরা। মৃত জওয়ানদের মুণ্ডচ্ছেদও করা হয়। ঘটনার পর দেশজুড়ে পাক-বিরোধী চরমে ওঠে। পরিস্থিতির চাপে পালটা আঘাত হানে ভারতও। কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে পাক-বাঙ্কার ও পোস্টগুলি গুঁড়িয়ে দেয় ভারতীয় সেনা। যদিও পাকিস্তান অবশ্য প্রথম থেকেই ভারতীয় সেনাদের মুণ্ডচ্ছেদ করার অভিযোগ অস্বীকার করে আসছে। কিন্তু নিহত পাক জওয়ানের কাছ থেকে ছুরি ও মাথায় লাগানো ক্যামেরার উদ্ধার ঘটনায় পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের বর্বরোচিত মানসিকতাই প্রকাশ্যে চলে এল বলে মনে করছেন সেনা আধিকারিকরা।

[ইফতার পার্টিতে দলেরই এক নেতাকে মারধর তেজপ্রতাপের, মুখ পুড়ল লালুর]

জানা গিয়েছে, গত ২২ জুন কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে এপারে প্রায় ৬০০ মিটার ভিতরে ঢোকে পড়ে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট-এর কয়েকজন জওয়ান। দুই জন ভারতীয় জওয়ানকে খুন করে তারা। ভারতীয় সেনাবাহিনী পাল্টা গুলি চালালে, এক পাক জওয়ানের মৃত্যু হয়। শুক্রবার তল্লাশি অভিযান চলাকালীন নিহত ওই পাক জওয়ানের দেহ উদ্ধার করেন ভারতীয় জওয়ানরা। এক সেনা আধিকারিক জানিয়েছেন, নিহত জওয়ানের কাছ থেকে একটি বিশেষ ধরনের ছুরি, মাথা লাগানো ক্যামেরা, একটি একে-৪৭ রাইফেল, ৩টি ম্যাগাজিন, ২টি গ্রেনেড উদ্ধার হয়েছে।

[ফেসবুকের সূত্রে ফাঁস নিখোঁজ স্বামীর কীর্তি, পুলিশের দ্বারস্থ মহিলা]

সেনা সূত্রে দাবি, দুপক্ষের গুলি লড়াইয়ে নিহত ভারতীয় জওয়ানদের দেহ বিকৃতি করতে ও মুণ্ডচ্ছেদ করার জন্য ছুরি নিয়ে এসেছিলেন ওই পাক-জওয়ান। কিন্তু ভারতীয় জওয়ানদের তৎপরতায় সেই পরিকল্পনা ভেস্তে যায়।এমনকী, ভারতীয় জওয়ানদের মুণ্ডচ্ছেদ করার ঘটনাটি রেকর্ড করার জন্য ওই জওয়ানের মাথায় ক্যামেরাও ছিল। উদ্ধার হওয়া ক্যামেরাটি পরীক্ষা করে দেখা হচ্ছে বলে সেনা সূত্রে খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে