BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘পাকিস্তানের টাকায় পুলওয়ামায় হামলা’, বিস্ফোরক স্বরাষ্ট্রমন্ত্রী

Published by: Sucheta Sengupta |    Posted: February 15, 2019 7:37 pm|    Updated: February 15, 2019 7:37 pm

Pak money behind Pulwama attack:Ranjnath Sing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : পুলওয়ামায় রক্তাক্ত জঙ্গি হামলার নেপথ্যে সরাসরি পাকিস্তানকে দায়ী করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার বিকেলে শ্রীনগরে সিআরপিএফ, বিএসএফ এবং জম্মু-কাশ্মীরের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকের পর বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তাঁর স্পষ্ট অভিযোগ, ‘পাকিস্তান, আইএসআইয়ের থেকে অর্থ নিয়ে এধরনের কাজ করছে জঙ্গিরা। দেশের সম্প্রীতি ভাঙার চেষ্টা চলছে। পুরো দেশ এর জবাব দিতে প্রস্তুত।’ বৃহ্স্পতিবার দুপুরে ঘটনার পর থেকেই পাক-যোগ জোরাল হচ্ছিল। এদিন পরিস্থিতি সরেজমিনে দেখে স্বরাষ্ট্রমন্ত্রীর অভিযোগ, ‘পাকিস্তানের অর্থসাহায্যেই বাড়বাড়ন্ত জঙ্গিদের। ওদের থেকে অর্থ নিয়ে এখানকার নিরাপত্তায় বড়সড় ফাঁক তৈরি করছে। তাই ভারতের ওপর এমন জঘন্য হামলা।’ পাকিস্তানকে এর সম্পূর্ণ মূল্য চোকাতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

কাঁধে শহিদের কফিন, জওয়ানদের শ্রদ্ধাজ্ঞাপন রাজনাথ সিংয়ের

এদিন বিকেলে শ্রীনগরের বৈঠক থেকে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা ঘোষণা করেন রাজনাথ সিং। নজর দেওয়া হয়েছে সেনাদের নিরাপত্তায়। কাশ্মীরে সেনা কনভয় যাতায়াতের পথে কোনও সাধারণ গাড়ি, বাস চলবে না। সেই সময়টুকুর জন্য অন্যান্য পরিবহণ থমকে থাকবে। কনভয় পেরিয়ে যাওয়ার পর যেতে পারে সাধারণ পরিবহণ। সেনাদের নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সিআরপিএফ সহ আধা সেনাবাহিনী। এমনিতে কাশ্মীরের দুর্গম রাস্তায় একইসঙ্গে সাধারণ যানবাহন এবং সেনা কনভয় একইসঙ্গে চলে। কনভয় চলাকালীন কোনও বাস বা গাড়ি দাঁড়ায় না। কিন্তু এবার থেকে এই নিয়মে বদল আসছে। পুলওয়ামায় কনভয়ের ভিতরেই বিস্ফোরক বোঝাই গাড়ি ঢুকিয়ে নাশকতা চালিয়েছিল জঙ্গিরা। তা থেকে শিক্ষা নিয়েই এই সিদ্ধান্ত স্বরাষ্ট্রমন্ত্রকের। নতুন নিয়ম চালু হলে, অন্য কোনও গাড়ি ঢুকে পড়তে পারবে না কনভয়ে।  

জঙ্গি মোকাবিলায় সরকারের পাশে বিরোধীরা, কেন্দ্রকে সমর্থন কংগ্রেসের

এদিন হাসপাতালে চিকিৎসাধীন জওয়ানদের সঙ্গে দেখা করেন রাজনাথ সিং। বৃহস্পতিবারের হামলা নিয়ে রিপোর্ট পৌঁছেছে স্বরাষ্ট্রমন্ত্রকে। রিপোর্ট অনুযায়ী, গাড়িতে বিস্ফোরক বোঝাই করা হয়েছিল লিংক রোড থেকে। সেখান থেকে লেটাপোরার কাছে গিয়ে সিআরপিএফ কনভয়ে ঢুকে পড়ে জঙ্গিদের গাড়িটি। এবং তারপর ভয়ংকর বিস্ফোরণে লাল হয়ে যায় উপত্যকার বরফঢাকা রাস্তা। কাশ্মীর উপত্যকায় জঙ্গি দমনে আরও কিছু কড়া পদক্ষেপ নিতে শনিবার নিরাপত্তা কমিটির সঙ্গে সর্বদল বৈঠকের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাড়ে ১১টা নাগাদ সর্বদল বৈঠকে বসবে কেন্দ্রের নিরাপত্তা সংক্রান্ত কমিটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে