BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ভারতে অনুপ্রবেশের চেষ্টা, কাশ্মীর সীমান্তে ভারতীয় সেনার গুলিতে নিকেশ তিন পাক জঙ্গি

Published by: Anwesha Adhikary |    Posted: November 3, 2022 7:41 pm|    Updated: November 3, 2022 7:41 pm

Pak terrorists tried to infiltrate, Indian Army neutralizes three | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Kashmir) বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশের সময় নিকেশ হল তিনজন পাক জঙ্গি (Pak Terrorist)। কাশ্মীরের পুঞ্চ এলাকায় এই তিন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতে ঢোকার আগেই তিন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে ভারতীয় সেনার তরফে। তবে এখনও অন্যান্য জঙ্গিদের লুকিয়ে থাকার আশঙ্কা রয়েছে। সীমান্ত এলাকা জুড়ে তল্লাশি চালাচ্ছে সেনা।

ভারতীয় সেনার (Indian Army) এক মুখপাত্র জানিয়েছেন, সকাল দশটা নাগাদ সীমান্ত এলাকায় কিছু সন্দেহভাজনের গতিবিধি লক্ষ্য করা যায়। পুঞ্চ সেক্টরের আশেপাশেই নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল কয়েকজন পাক জঙ্গি। দেখামাত্র আক্রমণ শুরু করে ভারতীয় সেনা। পালটা গুলি চালায় জঙ্গিরাও। জানা গিয়েছে, ভারতীয় সেনার গুলিতে নিকেশ হয় তিন জঙ্গি। তবে পুরো এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে সেনাবাহিনী। 

[আরও পড়ুন: ধর্ষণের মামলা ধামাচাপা দিতে ঘুষ নেওয়ার অভিযোগ,কনস্টেবল পদে এলেন DSP, কড়া শাস্তি যোগীরাজ্যে]

পরে সেনার মুখপাত্রের তরফে জানানো হয়, একজন জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তার সঙ্গে দু’টি একে-৪৭ রাইফেল, একটি পিস্তল পাওয়া গিয়েছে। সেনাবাহিনীর আধিকারিকরা বলেছেন, বাকি দুই জঙ্গির মৃতদেহ সরিয়ে ফেলে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা। এক জঙ্গির মৃতদেহের সঙ্গে অন্যান্য কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে। তবে সেনার অনুমান, আশেপাশে লুকিয়ে থাকতে পারে অন্যান্য জঙ্গিরা। তাই সতর্ক হয়ে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা।

অন্যদিকে, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় জঙ্গিদের গুলিতে আহত হলেন এক ব্যক্তি। জানা গিয়েছে, তিনি কাশ্মীরের স্থানীয় বাসিন্দা নন। বৃহস্পতিবার বিকেলে আচমকাই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। স্থানীয় পুলিশ আধিকারিক জানিয়েছেন, খুব কাছ থেকেই ওই ব্যক্তিকে গুলি করা হয়েছিল। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত ব্যক্তির নাম জানা যায়নি। তবে তিনি একটি স্কুলের পিওন হিসাবে কর্মরত ছিলেন। তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। তবে এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে কাশ্মীর পুলিশ। 

[আরও পড়ুন:‘ক্ষমতা থাকলে গ্রেপ্তার করুন’, ইডি দপ্তরে হাজিরা না দিয়ে হুঙ্কার হেমন্ত সোরেনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে