BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সীমান্তে ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন পাক সেনার, আহত ১ জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 12, 2017 4:24 am|    Updated: May 12, 2017 4:24 am

Pakistan again violated ceasefire on Friday morning in Arnia sector of Jammu and Kashmir, injured one jawan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে ফের গুলি বিনিময়। এবার জম্মু-কাশ্মীরের আর্নিয়া সেক্টরে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। শুক্রবার সকাল ৭ টা নাগাদ পাক রেঞ্জার্সরা বেশ কয়েক রাউন্ড গুলি চালায়। ঘটনায় এক বিএসএফ জওয়ান আহত হন। এরপরে চুপ ছিল না ভারতও। পাল্টা গুলি চালায় বিএসএফ জওয়ানরাও। শুধু গুলি নয়, দু’পক্ষই একে-অপরকে উদ্দেশ্য করে ছোট ছোট মর্টারও ছোড়ে।

[কাশ্মীরে শহিদ সেনা অফিসার উমর ফৈয়াজের মৃত্যুর জন্য দায়ী হিজবুল!]

এরপরেই বিএসএফের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়, ‘এদিন সকালে আর্নিয়া সেক্টরে সীমান্তের খুব কাছে ট্রাক্টর নিয়ে কাজ করছিল বিএসএফের জওয়ানরা। তখনই তাঁদের উপর বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে পাক রেঞ্জার্সরা। যদিও এরপরে তাদের পাল্টা জবাবও দেওয়া হয়।’

বৃহস্পতিবারও সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছিল পাক সেনা। জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে পাক সেনার ছোড়া মর্টারের আঘাতে লাম বেল্টের বাসিন্দা আখতার বি নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন তাঁর স্বামী মহম্মদ হানিফ (৪০)। শুধু সেনা ঘাঁটি নয়, সাধারণ মানুষে ঠাসা গ্রামগুলি তাক করেও ৮২ ও ১২০ এমএম মর্টার ছুড়েছিল পাক সেনা। পাল্টা মোক্ষম জবাব দেয় ভারতও। তবে ভারতীয় সেনা কোনও পাক নাগরিককে লক্ষ্য করে গুলি ছুড়ছে না বলেও জানিয়ে দেয় প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র। মে মাসে এই নিয়ে অন্তত ৬ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা।

[বাস্তব থেকে অনুপ্রাণিত ছবি কাল্পনিক হতে পারে? শহরে এসে প্রশ্ন ইরফানের]

গত পয়লা মে নিয়ন্ত্রণরেখার এপারে প্রায় ২৫০ মিটার ঢুকে পুঞ্চের কেজি সেক্টরে দুই ভারতীয় সেনা জওয়ানের মুণ্ডচ্ছেদ করে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট। ওই মধ্যযুগীয় বর্বরতার জবাব দিতে কয়েকদিন আগেই নিয়ন্ত্রণরেখার কাছে পাক বাঙ্কার ও সেনা ঘাঁটি উড়িয়ে দেয় ভারত। এদিনের হামলা ভারতকে প্রত্যাঘাতের জন্যই চালানো হচ্ছে বলে অনুমান প্রাক্তন সেনাকর্তাদের একাংশের। তাঁরা এও বলছেন, এদিন তীব্র গোলাগুলি ছোড়ার ফাঁকে এদেশে জঙ্গিদের ঢুকতে সাহায্য করতে পারে পাক রেঞ্জার্সরা।

[ইমাম বরকতির বিরুদ্ধে এফআইআর দায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে