১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বানচাল অনুপ্রবেশের ছক, পাক জঙ্গিঘাঁটি ধ্বংসের ভিডিও পোস্ট ভারতীয় সেনার

Published by: Soumya Mukherjee |    Posted: April 10, 2020 9:43 pm|    Updated: April 10, 2020 9:43 pm

Pakistan Violates Ceasfire In J&K's Kupwara District; India Retaliates

ঘটনাস্থলে ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের জেরে সারা বিশ্ব কাঁপছে। কীভাবে এই মারণ ভাইরাসের হাত রক্ষা পাওয়া যায় সেই ভাবনাই ভাবছে সবাই। কিন্তু, এর মধ্যেও নিজেদের স্বভাব বদলাতে পারেনি পাকিস্তান। সেখানে এখনও পর্যন্ত করোনার বলি হয়েছে প্রায় ৭০ জন মানুষ। আক্রান্তের সংখ্যাও পাঁচ হাজার ছাড়িয়েছে। প্রতিদিন এই সংখ্যা বাড়ছে। আর এই সময়ে দেশের সাধারণ নাগরিকদের প্রতি নজর না দিয়ে ভারতে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে তারা। এর জন্য কাশ্মীর সীমান্তের ওপারে ২০০ জঙ্গিকে তারা প্রস্তুত রেখেছিল বলেও জানা গিয়েছে। সেই উদ্দেশ্যে শুক্রবার দুপুর একটা থেকে বারবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে কেরান সেক্টরের ওপার থেকে গোলাগুলি ছুঁড়তে শুরু করে পাকিস্তানের সেনা। পালটা জবাব দিতে গিয়ে তাদের কয়েকটি জঙ্গি ঘাঁটি ধ্বংস করল ভারত।

শুক্রবার সন্ধ্যায় ড্রোন থেকে তোলা এই ঘটনার ভিডিও টুইটারে পোস্ট করে ভারতীয় সেনা। আর এপ্রসঙ্গে শ্রীনগরে থাকা প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র বলেন, ‘শুক্রবার দুপুর একটা থেকে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে কাশ্মীরের কুপওয়ারা জেলার উরি ও কেরান সেক্টরের ওপার থেকে গোলাগুলি ছুঁড়ছিল পাকিস্তান। পালটা জবাব দিতে শুরু করে ভারতও। এর ফলে সীমান্তের ওপারে থাকা পাকিস্তানের বেশ কয়েকটি জঙ্গিঘাঁটি ধ্বংস হয়েছে।’

[আরও পড়ুন: ‘লকডাউন না মানলে করোনা মোকাবিলা অসম্ভব’, রাজ্যগুলিকে বার্তা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর]

ড্রোন থেকে তোলা ভিডিওতে তার প্রমাণও মিলেছে। তবে এখনও পর্যন্ত এর ফলে হওয়া ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। যদিও ওই এলাকার বাসিন্দাদের ধারণা, এর ফলে সীমান্তের ওপারে অনুপ্রবেশের জন্য অপেক্ষারত অনেক জঙ্গিরই মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর আবেদন, প্রধানমন্ত্রীকে চিঠি অধীর চৌধুরির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে