BREAKING NEWS

২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

মধ্যরাতে রাজধানীর বুকে ‘পাকিস্তান জিন্দাবাদ’ ধ্বনি! আটক অন্তত ৫, শুরু তদন্ত

Published by: Biswadip Dey |    Posted: January 24, 2021 2:18 pm|    Updated: January 24, 2021 3:19 pm

An Images

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার মধ্যরাতে রাজধানী দিল্লির (Delhi) বুকে শোনা গেল ‘পাকিস্তান জিন্দাবাদ’ (Pakistan Zindabad)! খবর পেয়ে এলাকায় দ্রুত হাজির হয় পুলিশ। অভিযুক্ত হিসেবে চিহ্নিত করে পাঁচজনকে আটক করা হয়। জানা গিয়েছে, রাত প্রায় একটার সময় ফোনে পুলিশ খবর পায়, অভিযুক্তরা নিজেদের মধ্যে বাইক রেস করে ইন্ডিয়া গেট যাচ্ছিলেন। তার মাঝেই তারা স্লোগান তোলে ‘পাকিস্তান জিন্দাবাদ’।

ঠিক কী ঘটেছিল? পুলিশের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ”রাত প্রায় একটার সময় তুঘলক রোডের থানায় একটি ফোন আসে। সেই ফোনে জানানো হয়, খান মার্কেট মেট্রো স্টেশনের কাছে কয়েকজন ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিচ্ছে। দ্রুত এলাকায় পৌঁছে তদন্তকারী অফিসার দেখতে পান ২ জন পুরুষ ও ৩ জন মহিলা সেখানে উপস্থিত রয়েছে। তাদের সঙ্গে রয়েছে নীল রঙের বাইক।”

[আরও পড়ুন: ‘নেতাজিকে হত্যা করেছিল কংগ্রেস’, বিস্ফোরক অভিযোগ বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের]

কিন্তু কেন তারা এমন স্লোগান দিচ্ছিল? পুলিশ অভিযুক্তদের আটক করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। তখনই সামনে আসে আসল ঘটনা। জানা যায়, অভিযুক্তদের কেউ ভারতীয় নয়। তারা প্রত্যেকেই বিদেশি। তাদের মধ্যে পাকিস্তানের (Pakistan) এক নাগরিকও রয়েছে। অত রাতে তারা সকলে মিলে ভাড়া করা বাইক করে ইন্ডিয়া গেট দেখতে যাচ্ছিল। সেই সময় ফাঁকা রাস্তায় তারা রেস শুরু করে। একে অপরের দেশের নাম ধরেও ডাকতে শুরু করে। তখনই পাকিস্তানি ব্যক্তি চিৎকার করে ওঠে ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে। এবং বারবার সেই স্লোগান সে দিতে থাকে। আর সেখান থেকেই শুরু হয় বিপত্তি। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে পুলিশের আপাত ধারণা, ঘটনাটির পিছনে কোনও গুরুতর কারণ নেই।

[আরও পড়ুন: ২৬ জানুয়ারি রাজধানীর রাজপথে কৃষকদের ট্রাক্টর মিছিল, মিলল দিল্লি পুলিশের অনুমতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement