Advertisement
Advertisement

বানচাল বড়সড় নাশকতার ছক, রাজস্থান সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় খতম পাকিস্তানি জঙ্গি

স্বাধীনতা দিবসের আগে ভারতে অনুপ্রবেশের মরিয়া চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা।

Pakistani intruder shot dead near international border in Rajasthan

সীমান্তে কড়া নজরদারি চালাচ্ছেন বিএসএফ জওয়ানরা

Published by: Soumya Mukherjee
  • Posted:August 8, 2020 7:18 pm
  • Updated:August 8, 2020 7:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের স্বাধীনতা দিবস এগিয়ে এলেই সন্ত্রাসবাদী হামলা চালানোর চেষ্টা করে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। এবারও আইএসআইয়ের মদতে লস্কর ও জইশ জঙ্গিরা বিভিন্ন সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করে নাশকতার ছক কষছে বলে সর্তক করেছিলেন গোয়েন্দারা। শুক্রবার রাতে তার প্রমাণ মিলল। রাজস্থানের বারমের (Barmer) সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় এক পাকিস্তানি জঙ্গিকে খতম করলেন বিএসএফ জওয়ানরা।

শনিবার বিএসএফ সূত্রে জানানো হয়, শুক্রবার গভীর রাতে রাজস্থানের বারমের জেলার বাখাসার পুলিশ স্টেশনের অন্তর্গত বামনো কী ধানি এলাকার ৯১৯ নম্বর বর্ডার পিলারের কাছ দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করছিল ২৩ বছরের এক যুবক। আর তাকে এই কাজে টর্চ দেখিয়ে সাহায্য করছিল পাকিস্তানের কিছু লোক। প্রথমে ওই যুবক আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডের ফেন্সিং এরিয়ার মধ্যে ঢুকে পড়ে। বিষয়টি দেখতে পেয়ে তাকে এই কাজ করতে নিষেধ করেন সেখানে কর্তব্যরত ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। কিন্তু, তাতে কোনও গুরুত্ব না দিয়ে ওই যুবক ক্রমশ এগিয়ে আসতে থাকে। বাধ্য হয়ে গুলি চালাতে শুরু করেন কর্তব্যরত জওয়ানরা। এর ফলে ঘটনাস্থলে খতম হয় ওই পাকিস্তানি অনুপ্রবেশকারী। এখনও পর্যন্ত তার পরিচয় জানা যায়নি।

[আরও পড়ুন: ভূমিকম্পেও কোনও ক্ষতি হবে না, অযোধ্যার রাম মন্দির টিকে থাকবে ১০০০ বছর! ]

এপ্রসঙ্গে বারমেরের পুলিশ সুপার আনন্দ শর্মা জানান, শুক্রবার গভীর রাতে পাকিস্তানের এক যুবক আন্তর্জাতিক সীমান্ত টপকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছিল। বিএসএফ (BSF) জওয়ানরা তাকে খতম করেছে। শনিবার খবর পেয়ে স্থানীয় পুলিশকর্মীরা ঘটনাস্থলে গিয়ে ওই যুবকের মৃতদেহ পড়ে থাকতে দেখেন। মৃতের কাছ থেকে কী পাওয়া গিয়েছে সেই বিষয়ে বিএসএফের তরফে এখনও কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: করোনায় মৃত্যু দেশের প্রায় ২০০ ফ্রন্টলাইন ডাক্তারের, মোদির দ্বারস্থ IMA]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ