২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১১ ইঞ্চি লম্বা ছুরি হাতে ভারতে অনুপ্রবেশ পাক যুবকের, উদ্দেশ্য নূপুর শর্মাকে হত্যা! তারপর…

Published by: Sulaya Singha |    Posted: July 19, 2022 5:05 pm|    Updated: July 19, 2022 8:21 pm

Pakistani national, with knife crosses over to India to kill Nupur Sharma | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়গম্বর বিতর্কে বিজেপির বহিষ্কৃত নেত্রী নূপুর শর্মার প্রতি যে বিদ্বেষ এতটুকু কমেনি, ফের মিলল তার উদাহরণ। এবার তাঁকে খুন করার ছক কষে হাতে ১১ ইঞ্চি লম্বা ছুরি নিয়ে পাকিস্তান থেকে সোজা ভারতে অনুপ্রবেশ এক পাক নাগরিকের।

পয়গম্বর নিয়ে একটা বিতর্কিত মন্তব্য। আর তার জেরে দেশজুড়ে ছড়িয়ে পড়ে বিদ্বেষের আগুন। শুধু দেশ নয়, সীমানা পেরিয়ে সেই আঁচ পৌঁছে যায় পাকিস্তানেও। নূপুর শর্মার (Nupur Sharma) গ্রেপ্তারির দাবিতে সরব হন বিক্ষোভকারীরা। শুধু তাই নয়, কখনও তিনি ধর্ষণ ও খুনের হুমকি পেয়েছেন তো কখনও তাঁর মুণ্ডচ্ছেদের জন্য ঘোষিত হয়েছে পুরস্কার মূল্য। আর এবার একেবারে নূপুরকে হত্য়া করার উদ্দেশ্যে সীমান্ত পেরিয়ে এ দেশে ঢুকে পড়ল এক পাক নাগরিক। যদিও এই অভিযোগে রাজস্থানের শ্রীগঙ্গানগর জেলা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের প্রথম চার্জশিট, নাম রয়েছে লালা-সহ ৪১ জনের]

বিএসএফের এক সিনিয়র অফিসার জানান, গত ১৬ জুলাই রাত ১১টা নাগাদ হিন্দুমালকোট সীমান্তের কাছে সন্দেহজনক অবস্থায় ঘুরতে দেখা গিয়েছিল অভিযুক্তকে। টহলরত জওয়ানদের সন্দেহ হতেই তাঁরা ধরে ফেলেন ওই যুবককে। সিনিয়র অফিসার আরও বলেন, ওই পাক নাগরিকের ব্যাগ থেকে ১১ ইঞ্চি লম্বা ছুরি, একটি ধর্মগ্রন্থ, কিছু জামাকাপড়, খাবারদাবার এবং অনেকখানি বালি উদ্ধার করা হয়। অভিযুক্ত জানায় তার নাম রিজওয়ান আশরাফ। পাকিস্তানের পাঞ্জাবের মান্ডি বহাউদ্দিন এলাকার বাসিন্দা সে।

জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, পয়গম্বর (Prophet Row) নিয়ে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে ক্ষুব্ধ রিজওয়ান। তাই তাঁকে হত্য়ার উদ্দেশ্যেই সীমান্ত পেরিয়ে এদেশে অনুপ্রবেশ। নূপুরকে খুন করার আগে রাজস্থানের আজমেঢ় শরীফের দরগায় যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। প্রাথমিক জেরার পর রিজওয়ানকে স্থানীয় পুলিশের হাতে তুলে দেওয়া হয়। অভিযুক্তকে আদালতে পেশ করা হলে আটদিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। পুলিশ এ বিষয়ে যাবতীয় তথ্য তুলে দেয় আইবি এবং অন্যান্য গোয়েন্দা সংস্থার হাতে। তাদের একটি যৌথ দল ধৃতকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা করছে। এই ঘটনায় অভিযুক্তর সঙ্গে আর কেউ যুক্ত কি না, এর নেপথ্যে বৃহত্তর কোনও ষড়যন্ত্র রয়েছে কি না, তা জানারও চেষ্টা করা হচ্ছে।

[আরও পড়ুন: হরিয়ানায় গুন্ডারাজ! পাথর পাচার রুখতে গিয়ে খুন পুলিশকর্তা, ডিএসপিকে পিষে দিল ডাম্পার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে