BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

রাম মন্দিরে সোনার গর্ভগৃহ তৈরির দাবি, ১০ কোটি টাকা অর্থ সাহায্য দিচ্ছে পাটনা মহাবীর ট্রাস্ট

Published by: Bishakha Pal |    Posted: February 12, 2020 10:47 am|    Updated: February 12, 2020 4:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় মন্দির তৈরি করার জন্য শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টকে ১০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করল পাটনার মহাবীর মন্দির ট্রাস্ট। প্রথম পদক্ষেপ নিলেন ট্রাস্টের সেক্রেটারি প্রাক্তন আইপিএস কিশোর কুণাল। তিনি জানিয়েছেন, অযোধ্যায় মন্দির তৈরির জন্য মহাবীর মন্দিরের তরফে তিনি ২ কোটি টাকার একটি চেক দেবেন। তারপর ধাপে ধাপে ১০ কোটি টাকা দেওয়া হবে। চেক নিয়ে তিনি ইতিমধ্যেই অযোধ্যা পৌঁছেছেন বলে খবর।

সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরি নির্দেশ দেওয়ার পরই পাটনার মহাবীর মন্দিরের তরফে এই নির্দেশ দেওয়া হয়। কিশোর কুণাল এও জানান, মন্দির তৈরিতে অর্থ সাহায্যের জন্য যখনই ট্রাস্ট খুলবে তখনই তিনি ২ কোটি টাকা দেবেন। তারপর যেভাবে মন্দির তৈরি হবে, সেভাবেই তাঁরা টাকা দেবেন। ২০১৬ সাল থেকে রাম মন্দিরের জন্য টাকা জমাতে শুরু করেছেন তাঁরা। এছাড়া মন্দিরের গর্ভগৃহ অবিলম্বে তৈরি কারার দাবিও উঠেছে। মহাবীর মন্দির ট্রাস্ট চায় অযোধ্যার রাম মন্দিরের গর্ভগৃহ তৈরি হোক সোনা দিয়ে। এর জন্য সমস্ত ব্যয়ভার বহন করতে তৈরি রয়েছে তারা। অন্যদিকে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রের ট্রাস্টি কামেশ্বর চৌপল জানিয়েছেন, ২০২২ সালের মধ্যে তৈরি হয়ে যাবে রাম মন্দির। এর শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ayodhya

[ আরও পড়ুন: প্রশান্ত কিশোরের একটি পরামর্শেই বাজিমাত, দিল্লির মসনদে ফের কেজরি ]

তবে এই প্রথম যে অযোধ‌্যায় রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সাহায্যে করল তা নয়। মাস খানেক আগে মন্দির তৈরিতে ছ’লাখ টাকা অর্থ সাহায্যের ঘোষণা করে অসমের দুই মুসলিম সংগঠন। ২১টি মুসলিম সংস্থা নিয়ে তৈরি জেএসপিএ সংগঠন ৫ লক্ষ টাকা দেবে বলে জানায়। এছাড়া অল অসম মৌর্য যুগ কাউন্সিল জানায়, সম্প্রীতি গড়ার লক্ষ্যে এই পুণ‌্য কাজে তাদের সংগঠন এক লক্ষ টাকা দেবে।

[ আরও পড়ুন: নির্বাচনের ফলপ্রকাশের পরই আপ বিধায়ককে লক্ষ্য করে গুলি, মৃত্যু ১ কর্মীর ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement