১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অযোধ্যায় মসজিদ তৈরির জন্য পাঁচটি জায়গা বেছে দিল যোগী সরকার

Published by: Subhamay Mandal |    Posted: December 31, 2019 4:35 pm|    Updated: December 31, 2019 4:35 pm

UP govt selects five spots in Ayodhya for building mosque

সেগুলি এবার দেখানো হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই ঝাড়খণ্ডে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ঘোষণা করেছিলেন, চার মাসের মধ্যে অযোধ্যায় গগনচুম্বী রাম মন্দির নির্মাণের কাজ শুরু হবে। এবার সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, অযোধ্যায় মসজিদ তৈরির জন্য পাঁচটি জায়গা বেছে দিল উত্তরপ্রদেশ সরকার। মির্জাপুর, সামসুদ্দিন ও চাঁদপুর এলাকায় মোট পাঁচটি জায়গা বেছে দিয়েছে যোগী প্রশাসন। মঙ্গলবার এমনটাই জানা গিয়েছে।

১৯৯২ সালে যেখানে বাবরি মসজিদ ভাঙা হয়েছিল, সেই জমি এবং তার লাগোয়া ১৫ কিমি ব্যাসার্ধের এলাকা হিন্দু সংগঠন রাম জন্মভূমি ন্যাসকে দিয়েছে সুপ্রিম কোর্ট। তার বাইরে পাঁচটি পৃথক এলাকা বেছে দেওয়া হয়েছে। প্রত্যেকটি এলাকা পাঁচ একর করে। যে জায়গাগুলি বাছা হয়েছে। সেগুলি এবার দেখানো হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে। এই জায়গাগুলির মধ্যেই কোনও একটি বেছে নেবে ওয়াকফ বোর্ড।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের মহাজোটে অশান্তি! মন্ত্রিত্ব না পেয়ে ক্ষুব্ধ বেশ কয়েকজন কংগ্রেস বিধায়ক]

উল্লেখ্য, দীর্ঘ অপেক্ষার পর ৯ নভেম্বর ঐতিহাসিক অযোধ্যা মামলার রায় ঘোষণা করে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের তৎকালীন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ রায়ের দীর্ঘ প্রতিলিপি পড়ে জানান, অযোধ্যার বিতর্কিত জমি যাবে রাম জন্মভূমি ন্যাসের অধীনে। মসজিদ তৈরির জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে বিকল্প ৫ একর জমি দেওয়ার নির্দেশ দেয় শীর্ষ আদালতের সাংবিধানিক বেঞ্চের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে