BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মহারাষ্ট্রের মহাজোটে অশান্তি! মন্ত্রিত্ব না পেয়ে ক্ষুব্ধ বেশ কয়েকজন কংগ্রেস বিধায়ক

Published by: Subhajit Mandal |    Posted: December 31, 2019 2:40 pm|    Updated: December 31, 2019 2:40 pm

Congress MLAs, including senior leader Prithviraj Chavan upset

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের জোট সরকারে অশান্তি। মন্ত্রিত্ব না পেয়ে ক্ষুব্ধ কংগ্রেসের অন্তত ৬ জন বিধায়ক। এদের মধ্যে আবার একজন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা মহারাষ্ট্রে দলের বর্ষীয়ান নেতা পৃথ্বিরাজ চহ্বান (Prithviraj Chavan) । তালিকায় নাম আছে প্রাক্তন মুখ্যমন্ত্রী সুশীল কুমার শিন্ডের মেয়েরও। এই বিধায়কদের ক্ষোভ এতটাই বেশি, যে তাঁদের নিয়ন্ত্রণে আনতে সোনিয়া গান্ধীকেও হস্তক্ষেপ করতে হচ্ছে। এমনটাই দাবি, কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের।

Uddhav-Thackeray

সোমবার মহারাষ্ট্রের মন্ত্রিসভা সম্প্রসারণ করা হয়। ইতিপূর্বে সাতজন মন্ত্রীকে নিয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন উদ্ধব ঠাকরে। এদিন আরও ৩৬ জন বিধায়ক এদিন মন্ত্রী হিসেবে শপথ নেন। যাদের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ নাম আদিত্য ঠাকরে। শিব সেনার বিধায়ক আদিত্য ঠাকরে, অনিল পরব, সঞ্জয় রাঠোর, গুলাবরাও পাতিল, দাদা ভুসে ও সন্দীপন ভুমরে শপথ নেন।

[আরও পড়ুন: ‘গেরুয়া পরলেই হয় না, ধর্ম পালন করা শিখতে হয়’, যোগীকে বেনজির আক্রমণ প্রিয়াঙ্কার ]

এনসিপি থেকে মন্ত্রী হচ্ছেন দিলীপ ওয়ালেস পাতিল, ধনঞ্জয় মুন্ডে, অনিল দেশমুখ, হাসান মুশারিফ, রাজেন্দ্র সিংঘনে, নওয়াব মালিক, রাজেশ তোপে, বালাসাহেব পাতিল, জিতেন্দ্র অওয়াধ। কংগ্রেস থেকে অশোক চহ্বাণ, বিজয়, ভারসে গাইকোয়াড়ে, সুনীল কেদার, অমিত দেশমুখ, ঘয়াসমতি ঠাকুর, আসলাম শেইখ ও কেসি পদভি মন্ত্রী পদে শপথ নেন।

[আরও পড়ুন: আবাসন শিল্পকে চাঙ্গা করতে উদ্যোগ! নতুন বছর থেকে গৃহঋণে সুদ কমাচ্ছে SBI ]


এই মন্ত্রীদের তালিকায় নাম ছিল না কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী পৃথ্বিরাজ চহ্বানেরও। শপথ নেওয়ার পর কংগ্রেসের মন্ত্রীরা দিল্লিতে রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন। সেখানেও দেখা যায়নি পৃথ্বিরাজ ও তাঁর অনুগামীদের। কংগ্রেস সূত্রের খবর, অন্তত ৬ জন কংগ্রেস বিধায়ক অসন্তুষ্ট। এঁরা হলেন, পৃথ্বিরাজ চৌহান, নাসিম খান, প্রণতি শিন্ডে, সংরাম থোপটে, আমিন প্যাটেল এবং রোহিদাস পাতিল। এদের সমর্থকরা ইতিমধ্যেই বিক্ষোভও দেখানো শুরু করেছেন। ক্ষোভ এতটাই বেশি যে সোনিয়া গান্ধীকে হস্তক্ষেপ করতে হয়। সূত্রের খবর, বৈঠক করার জন্য পৃথ্বিরাজকে ডেকে পাঠিয়েছেন সোনিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে