BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সাধারণতন্ত্র দিবসে সর্বকালের সব রেকর্ড ভেঙে দিল পেট্রল-ডিজেলের দাম! নির্বিকার সরকার

Published by: Subhajit Mandal |    Posted: January 26, 2021 1:36 pm|    Updated: January 26, 2021 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি-সহ দেশের একাধিক শহরে সর্বকালের সব রেকর্ড ভেঙে ফেলল পেট্রল-ডিজেলের দাম। গতবছরের শেষের দিকে কয়েক সপ্তাহ জ্বালানির মূল্যবৃদ্ধিটা নিয়ম হয়ে দাঁড়িয়েছিল। মাঝখানে প্রায় মাসখানেক নতুন করে পেট্রল-ডিজেলের (Diesel) দাম তেমন না বাড়লেও আগের মূল্যবৃদ্ধির ধাক্কাই এতদিন সামলাতে হচ্ছিল আম নাগরিককে। ২০২১ পড়তে না পড়তেই ফের নিয়মিত জ্বালানির দাম বাড়তে শুরু করেছে। যার জেরে সাধারণতন্ত্র দিবসেই সর্বকালের সব রেকর্ড ভেঙে ফেলল পেট্রল-ডিজেল। রাজধানী দিল্লি (Delhi) এবং চার মহানগর তো বটেই ছোট শহরগুলিতেও নতুন নতুন রেকর্ড গড়ছে পেট্রল। পিছিয়ে নেই ডিজেলও। মঙ্গলবার রাজস্থানের শ্রীগঙ্গানগরে প্রথমবার সেঞ্চুরির গণ্ডি পেরল পেট্রলের দাম। সাধারণ পেট্রলের দাম এই শহরটিতে ৯৮.১৩ টাকা হলেও এক্সট্রা প্রিমিয়াম পেট্রল এখানে মিলছে ১০০.৮৮ টাকায়।

রাজধানী দিল্লিতে এদিন পেট্রলের দাম লিটারপ্রতি ৩৫ পয়সা বেড়ে হয়েছে ৮৬টাকা ৫ পয়সা। একইভাবে ডিজেলের দাম ৭৫ টাকা ৮৮ পয়সা থেকে বেড়ে হয়েছে ৭৬ টাকা ২৩ পয়সা। মুম্বইয়ে পেট্রলের দাম ৩৪ পয়সা বেড়ে হয়েছে ৯২টাকা ৬২ পয়সা। একইভাবে ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটারপ্রতি ৮৩টাকা ৩ পয়সা। শহর কলকাতায় আজ রেকর্ড গড়ে ডিজেলের দাম হয়েছে ৭৯ টাকা ৮৩ পয়সা। পেট্রলের দাম হয়েছে ৮৭টাকা ৪৫ পয়সা। চেন্নাইয়ে আজ লিটারপ্রতি পেট্রলের দাম ৩১ পয়সা থেকে বেড়ে হয়েছে ৮৮টাকা ৬০ পয়সা। একইভাবে ডিজেলের দাম হয়েছে ৮১টাকা ৪৭ পয়সা।

[আরও পড়ুন: দিল্লিতে কৃষকদের ট্র্যাক্টর মিছিল ঘিরে ধুন্ধুমার, চাষীদের লাঠিপেটা পুলিশের]

আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম নিয়ন্ত্রণে থাকা সত্বেও দেশে পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধির কারণ, কেন্দ্রের চাপানো অতিরিক্ত অন্তঃশুল্ক। আসলে লকডাউনে যে বিপুল করের ঘাটতি হয়েছে, তা পেট্রল-ডিজেলের মাধ্যমে পুষিয়ে নিতে চায় সরকার। বিরোধীরা যার তীব্র প্রতিবাদ করছে। বৃহস্পতিবার নতুন করে জ্বালানির মূল্যবৃদ্ধির পরই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে সরব হয়েছে দেশের বৃহত্তম বিরোধী দল কংগ্রেস। খোদ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi) পেট্রলের দাম নিয়ে বিবৃতি দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় সরকারকে অভিনব কটাক্ষে বিঁধেছেন রাহুল গান্ধীও। কিন্তু কাজের কাজ হয়নি। সরকারের এ বিষয়ে কোনও ভ্রূক্ষেপ নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement