BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Petrol Diesel Price: দেশজুড়ে অসন্তোষ সত্ত্বেও পরপর পাঁচদিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম, নিরুত্তাপ কেন্দ্র

Published by: Subhajit Mandal |    Posted: October 31, 2021 9:02 am|    Updated: October 31, 2021 9:02 am

Petrol and diesel prices rise again on 31st October | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এটাই যেন রুটিন। প্রতিদিনই সর্বকালের রেকর্ড সব ভাঙছে পেট্রল এবং ডিজেলের দাম। সেই রুটিন অব্যাহত থাকল রবিবারও। এই নিয়ে টানা পাঁচদিন পেট্রল-ডিজেলের দাম বাড়ল। স্রেফ অক্টোবর মাসেই জ্বালানির দাম বাড়ল ২৫ বার। যার ফলে পেট্রল এবং ডিজেল দুই জ্বালানি তেলের মূল্যই আকাশছোঁয়া।

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুযায়ী, শুক্রবার কলকাতায় (Kolkata) লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৯ টাকা ৭৯ পয়সা। যা আগের দিনের থেকে ৩৪ পয়সা বেশি। আর ডিজেলের দাম লিটার পিছু ১০১ টাকা ১৯ পয়সা। যা আগের দিনের থেকে বেড়েছে ৩৫ পয়সা। রাজধানী দিল্লিতে (Delhi) এক লিটার পেট্রলের মূল্য ১০৯ টাকা ৩৪ পয়সা। পাশাপাশি ডিজেলের মূল্য লিটারপিছু ৯৮.০৭ টাকা। এই দুটি মুল্যই বেড়েছে ৩৫ পয়সা করে।

[আরও পড়ুন: সম্মুখসমর! মমতার সফরের মধ্যেই গোয়ায় জনসংযোগের চেষ্টায় একাধিক কর্মসূচি রাহুলের]

দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) রবিবার এক লিটার পেট্রল বিকোচ্ছে ১১৫ টাকা ১৫ পয়সায়। মুম্বইয়ে এক লিটার ডিজেলের দাম ১০৬ টাকা ২৩ পয়সা। আগের দিনের থেকে যা বেড়েছে যথাক্রমে ৩৪ ও ৩৭ পয়সা। চেন্নাইয়ে লিটারপ্রতি পেট্রল বিকোচ্ছে ১০৬ টাকা ৪ পয়সা দরে। ডিজেল বিকোচ্ছে ১০২ টাকা ২৫ পয়সা লিটার দরে।

[আরও পড়ুন: পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস করলেও শাস্তি দেওয়া যাবে না, চিঠি লিখে মোদির কাছে আরজি মেহেবুবার]

পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে খোলা বাজারেও। হু হু করে দাম বাড়ছে সবজি থেকে রান্নার গ্যাসের। তার ফলে প্রতিদিন বাজারে গিয়েই বিপাকে পড়ছেন আমজনতা। জ্বালানির দাম যেভাবে বাড়ছে তাতে বাজারদর আরও চড়া হওয়ার আশঙ্কা তৈরি হচ্ছে। এর ফলে সাধারণ মানুষের মধ্যে অসন্তোষ যে নেহাত নেই তা নয়। টুকটাক প্রতিবাদ করছেন বিরোধীরাও। গোয়ায় গিয়ে রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়রা জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে সুরও চড়িয়েছেন। কিন্তু তা সত্ত্বেও ভ্রূক্ষেপ নেই কেন্দ্রের। উল্লেখ্য, জ্বালানি তেলের উপর মোট করের ৬৩ শতাংশ পায় কেন্দ্র। বাকি ৩৭ শতাংশ যায় রাজ্যের ভাঁড়ারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে