BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মুম্বইয়ে সেঞ্চুরি হাঁকাল পেট্রলের মূল্য, জানুন আজ কলকাতায় জ্বালানির দাম কত

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2021 9:40 am|    Updated: May 29, 2021 9:40 am

Petrol breaches Rs 100 mark in Mumbai; check prices in other cities | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় প্রতিদিন বাড়তে বাড়তে আজ, শনিবার বাণিজ্যনগরীতে একেবারে সেঞ্চুরি হাঁকাল পেট্রলের (Petrol) মূল্য। প্রতি লিটারে ২৫ পয়সা বৃদ্ধি পাওয়ায় একশোর গণ্ডি পেরিয়ে রেকর্ড গড়ল মুম্বইয়ের জ্বালানির দাম।

ভোটের ফলপ্রকাশের পর থেকেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি রুটিনে পরিণত হয়েছে। মাঝখানে এক-দু’দিনের বিরতি থাকলেও প্রায় নিয়মিত বাড়ছে জ্বালানি তেলের দাম। আজ মুম্বইয়ে এক লিটার পেট্রল মিলছে ১০০.১৯ টাকায়। ইতিপূর্বেই রাজস্থানের শ্রীগঙ্গানগর এবং মধ্যপ্রদেশের ভোপালে পেট্রলের দাম একশো পার করেছে। এবার সেই তালিকায় নয়া সংযোজন মুম্বই। সেখানে আজ লিটারপিছু ডিজেলের মূল্য ৯২.১৭ টাকা। মুম্বইয়ের পাশাপাশি দিল্লি, চেন্নাই, কলকাতার মতো মহানগরগুলিতেও ১০০-র গণ্ডির দিকেই এগোচ্ছে জ্বালানির দাম। একদিকে করোনার জেরে (Coronavirus) মৃত্যুমিছিল। অন্যদিকে কাজ হারিয়ে পেটের টান। দেশের আমজনতা যখন অর্থনৈতিকভাবে খাদের কিনারে, তখনই জ্বালানির দাম হু হু করে বাড়ায় রীতিমতো মাথায় হাত পড়ছে মধ্যবিত্তের। দিল্লিতে এদিন প্রতি লিটার পেট্রল ও ডিজেলের মূল্য বেড়ে হল ৯৩.৯৪ এবং ৮৪.৮৯ টাকা।

[আরও পড়ুন: দিনেদুপুরে রাস্তাতেই গুলিতে ঝাঁজরা চিকিৎসক দম্পতি, ভাইরাল ভিডিও]

কলকাতাতেও ঊর্ধ্বমুখী জ্বালানির মূল্য। তিলোত্তমায় লিটারপিছু পেট্রলের দাম বেড়ে হল ৯৩.৯৭ টাকা। ডিজেলের মূল্য ৮৭.৭৪ টাকা। চেন্নাইয়ে আজ এক লিটার পেট্রল ও ডিজেল কিনতে খরচ ৯৫.৫১ এবং ৮৯.৬৫ টাকা। গত ২৭ মে জয়পুরে পেট্রলের দাম সেঞ্চুরি করেছিল। সেখানে আরও বাড়ল জ্বালানির মূল্য। বর্তমানে ১১.৪৪ টাকার মিলছে এক লিটার পেট্রল। লিটারপ্রতি ডিজেল ৯৩.৬৬ টাকা। চিন্তার ভাঁজ গভীর হচ্ছে বেঙ্গালুরুবাসীরও। সেখানে প্রতিলিটার পেট্রল ও ডিজেলের মূল্য ৯৭.০৭ এবং ৮৯.৯৯ টাকা।

প্রসঙ্গত, জ্বালানি তেলের উপর আলাদা আলাদাভাবে শুল্ক বসায় কেন্দ্র ও রাজ্য সরকার। রাজ্যের তুলনায় অনেকটাই বেশি কেন্দ্রের বসানো অন্তঃশুল্ক ও কর। করোনার প্রথম ধাক্কা আসার পরপরই কেন্দ্র জ্বালানি তেলের উপর অন্তঃশুল্ক অনেকটা বাড়িয়েছিল। যা পরে আর কমানো হয়নি। বরং কিছু কিছু রাজ্য সরকার নিজেদের মতো পদক্ষেপ করেছে জ্বালানির দাম কমানোর জন্য। কিন্তু তাতেও কাজের কাজ খুব একটা হয়নি।

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রীর সঙ্গে মমতার আচরণ দুর্ভাগ্যজনক’, রিভিউ মিটিং ইস্যুতে তোপ রাজনাথ-নাড্ডাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement