১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রুটিন মেনে শুক্রবারও বাড়ল পেট্রল-ডিজেলের দাম, সরকারকে তীব্র আক্রমণ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: October 22, 2021 11:00 am|    Updated: October 22, 2021 11:00 am

Petrol, diesel prices hiked again, Rahul Gandhi attacks government | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধিতে ত্রস্ত দেশ। প্রায় রোজই দামে পুরনো রেকর্ড ভেঙে দিচ্ছে পেট্রল, ডিজেল (Diesel)। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি যেন রুটিনে পরিণত হয়েছে। আর সেই রুটিন মেনে শুক্রবারও দেশজুড়ে ৩০ থেকে ৩৫ পয়সা করে বেড়েছে জ্বালানি তেলের দাম। এই নিয়ে সেপ্টেম্বর মাসের পর থেকে পেট্রলের (Petrol) দাম ১৯ বার এবং ডিজেলের দাম ২১ বার বাড়ল। পেট্রপণ্যের লাগাতার এই মূল্যবৃদ্ধি নিয়ে বুধবারও কেন্দ্রকে তীব্র আক্রমণ করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)।

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুযায়ী, শুক্রবার কলকাতায় (Kolkata) লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৭ টাকা ৪৫ পয়সা। যা আগের দিনের থেকে ৩৩ পয়সা বেশি। আর ডিজেলের দাম লিটার পিছু ৯৮.৭৩ পয়সা। এটাও আগের দিনের থেকে বেড়েছে ৩৫ পয়সা। রাজধানী দিল্লিতে (Delhi) এক লিটার পেট্রলের মূল্য ১০৬ টাকা ৮৯ পয়সা। পাশাপাশি ডিজেলের মূল্য লিটারপিছু ৯৫.৬২ টাকা। এই দুটি মুল্যই বেড়েছে ৩৫ পয়সা করে।

[আরও পড়ুন: ‘মাস্ক পরা অভ্যাসে পরিণত করুন, উৎসবে সতর্ক থাকুন’, একনজরে প্রধানমন্ত্রীর ভাষণের ৭ পয়েন্ট]

দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) মহানগরগুলির মধ্যে সবার আগে ১০০ টাকা পেরিয়েছিল পেট্রল ও ডিজেলের মূল্য। বৃহস্পতিবার সেখানে এক লিটার পেট্রল বিকোচ্ছে ১১২ টাকা ৭৮ পয়সায়। মুম্বইয়ে এক লিটার ডিজেলের দাম ১০৩ টাকা ৬৩ পয়সা। আগের দিনের থেকে বেড়েছে ৩ পয়সা। চেন্নাইয়ে লিটারপ্রতি পেট্রল বিকোচ্ছে ১০৩ টাকা ৯২ পয়সা দরে। ডিজেল বিকোচ্ছে ৯৯ টাকা ৯২ পয়সা লিটার দরে।

[আরও পড়ুন: ‘দীপাবলির উপহারে দেশীয় পণ্য কিনুন’, ‘মেড ইন ইন্ডিয়া’কে চাঙ্গা করতে টাস্ক দিলেন মোদি]

লাগাতার মূল্যবৃদ্ধিতে ত্রাহি ত্রাহি রব দেশজুড়ে। প্রতিদিনই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রকে আক্রমণ করছে বিরোধীরা। এই পরিস্থিতিতে কেন্দ্রকে কটাক্ষ করতে বুধবার নতুন পথ নিয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। টুইটারে লিখলেন, ‘মোদি সরকারের জ্বালানী লুঠে একটি নতুন শব্দ তৈরি হয়েছে। ফিলিয়নেয়ার। যাঁরা দেশে ট্যাঙ্ক ভর্তি করে তেল ভরতে পারছেন, তাঁরাই ফিলিয়নেয়ার। কেন্দ্র সরকার আমজনতার সঙ্গে ঘৃণ্য রসিকতা করছে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে