BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘শীত গেলেই কমবে দাম! পেট্রল, গ্যাস কি মরশুমি ফল?’, কেন্দ্রকে কটাক্ষ কংগ্রেসের

Published by: Biswadip Dey |    Posted: February 27, 2021 1:20 pm|    Updated: February 27, 2021 1:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের একাধিক শহরে পেট্রলের (Petrol) দাম ছাড়িয়েছে একশোর গণ্ডি। ডিজেলের অবস্থাও তথৈবচ। সেই সঙ্গে ঊর্ধ্বমুখী রান্নার গ্যাসের (LPG) দামও। সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে। স্বাভাবিক ভাবেই কেন্দ্রকে কাঠগড়ায় তোলা শুরু করেছে বিরোধীরা। এই পরিস্থিতিতে শুক্রবার কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সবাইকে আশ্বস্ত করে জানিয়েছেন, শীত চলে গেলে দাম কিছুটা কমবে। এবার তাঁর সেই মন্তব্যকে খোঁচা মেরে কংগ্রেস (Congress) জানতে চাইল পেট্রল বা রান্নার গ্যাস কি মরশুমি ফল যে মরসুম বদলালে তার দাম কমবে?

ঠিক কী বলেছিলেন পেট্রলিয়াম মন্ত্রী? গতকাল সংবাদ সংস্থা এএনআইকে ধর্মেন্দ্র প্রধান জানিয়েছিলেন, ”আন্তর্জাতিক বাজারে পেট্রোলিয়ামের দাম বাড়ার ফলেই ক্রেতাদের মধ্যেও তার প্রভাব পড়েছে। শীত চলে গেলেই দাম সামান্য কমবে। এটা একেবারেই আন্তর্জাতিক বাজারের ব্যাপার। এই মুহূর্তে চাহিদা চড়া বলে দামও বেশি। শীতকালে এমনটা হয়েই থাকে। শীত শেষে হলেই এটা কমে যাবে।” কেন্দ্রীয় মন্ত্রীর এহেন বক্তব্যকে কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা অজয় কুমারের। শনিবার সকালে তিনি তাঁর টুইটারে খোঁচা মারেন, ”আশ্চর্য! পেট্রল ও এলপিজি কি মরশুমি ফল?”

[আরও পড়ুন: সীমান্তে স্থায়ী সমাধানই লক্ষ্য? ফোনে চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে আলাপ জয়শংকরের]

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) চিঠি লিখেছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। তাঁর দাবি ছিল, গত কয়েকমাস ধরে কেন্দ্রীয় সরকার যে অতিরিক্ত কর পেট্রোপণ্যের উপর চাপিয়েছে, তা প্রত্যাহার করে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়া হোক। স্পষ্ট ভাষায় কংগ্রেস সভানেত্রী প্রধানমন্ত্রীকে বিঁধে বলেছেন, সরকার সাধারণ মানুষের দুর্দশার কথা না ভেবে নিজের লাভের হিসেব করছে। পরে রাহুল গান্ধীও জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে মোদি সরকারকে বিঁধেছেন। সেই রেশ বজায় রেখে কংগ্রেসের হয়ে এবার নতুন করে আক্রমণ শানালেন অজয় কুমার।

[আরও পড়ুন: ভোরের আজান কে দেবে? এই বিবাদের জেরে মসজিদে ঢুকে মৌলবীর গলা কেটে খুন!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement