BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

অতীত রেকর্ড ভেঙে আজ সর্বোচ্চ পেট্রলের দাম, জানুন কলকাতায় কত জ্বালানি মূল্য

Published by: Sulaya Singha |    Posted: July 4, 2021 10:35 am|    Updated: July 4, 2021 10:35 am

Petrol Prices Touched All-Time High in India, check out prices of cities | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশছোঁয়া গ্যাস সিলিন্ডারের মূল্য। সেঞ্চুরি করেছে পেট্রলের দাম। একই পথে হাঁটছে ডিজেলও। সব মিলিয়ে বাংলা-সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে নাজেহাল পরিস্থিতি সাধারণ মানুষের। জ্বালানির মূল্যবৃদ্ধি যেন রুটিনেই পরিণত হয়েছে। যার ব্যতিক্রম হল না রবিবারও। অতীত রেকর্ড ভেঙে নয়া মাইলস্টোর ছুঁয়ে ফেলল পেট্রলের দাম। যাতে কেন্দ্রের কোনও মাথাব্যথা তো নেই-ই, বিরোধীদেরও বিশেষ হেলদোল নেই।

আজ পেট্রলের (Petrol Price) দাম ৩৩ থেকে ৩৭ পয়সা বেড়েছে। তবে এই নিয়ে টানা পঞ্চমদিন ডিজেলের মূল্য অপরিবর্তিত। রাজ্যে ইতিমধ্যেই পেট্রলের দাম সেঞ্চুরি টপকে গিয়েছে। কলকাতায় (Kolkata) একশো ছুঁইছুঁই হলেও দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহারে ১০০ পেরিয়েছে একলিটার পেট্রলের মূল্য। এদিন তিলোত্তমায় লিটারপিছু পেট্রল ৩৫ পয়সা বেড়ে পৌঁছে গেল ৯৯.৮৪ টাকায়। একলিটার ডিজেল কিনতে খরচ ৯২. ২৭ টাকা। এদিকে, আজ দিল্লিতে লিটারপ্রতি পেট্রলে খরচ পড়ছে ৯৯.৫১ টাকা। একলিটার ডিজেলের দাম ৮৯.৩৬ টাকা। মুম্বইয়ে একলিটার পেট্রল ও ডিজেল কিনতে খরচ যথাক্রমে ১০৫.৫৮ টাকা ও ৯৬.৯১ টাকা। চেন্নাইতেও একশোর গণ্ডি ছাড়িয়েছে পেট্রলের দাম। সেই শহরে লিটারপিছু পেট্রল ও ডিজেল মিলছে ১০০.৪৪ টাকা এবং ৯৩.৯১ টাকায়।

[আরও পড়ুন: এক সপ্তাহে অন্তত ১২ বার, উদ্বেগ বাড়িয়ে ফের ‘ড্রোনের’ দেখা মিলল Kashmir সীমান্তে]

মধ্যপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু, জম্মু ও কাশ্মীর, লাদাখ, ওড়িশা ও বিহার অনেক আগেই সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রলের দাম। যে তালিকার নয়া সংযোজন পশ্চিমবঙ্গ। আর কলকাতায় যে পেট্রল মূল্য একশো ছোঁয়া শুধু সময়ের অপেক্ষা, তা বলাই বাহুল্য।

প্রায় দু’বছর ধরে করোনা ভাইরাসের (Corona virus) দাপটে কাবু দেশ। অতিমারীর প্রভাবে কর্মহারা বহু মানুষ। তার ফলে পেটে টান পড়ার জোগাড়। তারই মাঝে উত্তরোত্তর জ্বালানির মূল্যবৃদ্ধিতে দিশেহারা আমজনতা। তেলের দাম বৃদ্ধির প্রভাব পড়ছে খুচরো বাজারেও। বিভিন্ন পণ্য কিনতে গিয়ে হাতে ছেঁকা লাগছে গৃহস্থের। সেকথা খানিকটা মেনে নিলেও পালটা যুক্তিও সাজিয়েছেন কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তাঁর কথায়, সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে ঠিকই। তবে করোনা ভ্যাকসিনের জন্য এক বছরে ৩৫ হাজার কোটি টাকা খরচ হয়েছে। এই কঠিন পরিস্থিতিতে কল্যাণমূলক প্রকল্পের জন্য অর্থ সঞ্চয় করা হচ্ছে।

[আরও পড়ুন: Corona Virus: টানা সাতদিন ৫০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ, কমছে অ্যাকটিভ কেসও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement