১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্লাজমা থেরাপিতে মিলছে ফল, করোনাকে হারিয়ে সুস্থতার পথে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 21, 2020 4:19 pm|    Updated: June 21, 2020 4:23 pm

Plazma therapy giving results, Delhi health minister Satyendar Jain getting better

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই সুস্থ হয়ে উঠছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন (Satyendar Jain)। সোমবারই তাঁকে জেনারেল ওয়ার্ডে রাখা হবে বলে জানানো হয় হাসপাতালের তরফ থেকে। শুক্রবারই তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে উদ্বেগ বাড়ে চিকিৎসকদের মধ্যে।

মঙ্গলবার জ্বর-শ্বাসকষ্টের মতো করোনার উপসর্গ নিয়ে রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতালে (RGSSH) ভরতি হয়েছিলেন রাজধানীর স্বাস্থ্যমন্ত্রী। তাঁর প্রথম টেস্ট নেভেটিভ আশায় স্বস্তি ফিরেছিল আপ শিবিরে। কিন্তু পরের দিন অর্থাৎ গত বুধবার টুইট করে নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর দেন সত্যেন্দ্র জৈন। জানান, দ্বিতীয় পরীক্ষার রিপোর্টেও করোনা পজিটিভ এসেছে। তবে শুক্রবারই হঠাৎ তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে উদ্বেগ বাড়তে থাকে চিকিৎসকদের মধ্যে। তাই তাঁকে সাকেতের (Saket) একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শোনা যায়, ৫৫ বছর বয়সী এই মন্ত্রীর শরীরে জ্বর থাকার সঙ্গেই হঠাৎ কমে যায় অক্সিজেনের পরিমান। এমনকি তাঁর নিউমোনিয়া হয় বলেও জানা যায়। তবে করোনামুক্ত করতে মন্ত্রীর শরীরে প্লাজমা থেরাপি প্রয়োগ করা হয়। তারপরেই আপ নেতার শরীরে বাড়তে থাকে অক্সিজেনের পরিমান। ফলে চিকিৎসকদের শুশ্রষায় দ্রুত সাড়া দিতে থাকেন তিনি। রবিবার বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা জানান, ক্রমেই সুস্থ হয়ে উঠছেন এই আপ নেতা। বর্তমানে তাঁকে আইসিইউ-তেই রাখা হয়েছে। সোমবারও শারীরিক পরিস্থিতি একই রকম থাকলে তাঁকে জেনারেল ওয়ার্ডে রাখা হবে।

[আরও পড়ুন:চিন সীমান্তে সেনাকে পূর্ণ স্বাধীনতা! নিরাপত্তা খতিয়ে দেখে ঘোষণা প্রতিরক্ষামন্ত্রীর]

এর আগে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালও (Arvind Kejriwal) অসুস্থ হয়ে পড়েন। কাশি, গলা ব্যাথা-সহ করোনার উপসর্গ নিয়ে তাঁকেও হাসপাতালে ভরতি করা হয়। তবে তিনি দ্রুতই সুস্থ হয়ে ওঠেন। তাঁর করোনার রিপোর্টও নেগেটিভ আসে। এরপরেই আপ নেত্রী অতীশী এবং দলের আরও দুই নেতার শরীরে মারণ ভাইরাসের হদিশ মেলে। দিল্লিতে গিয়ে অমিত শাহের বৈঠকের পরই করোনার উপসর্গ দেখা দেয় দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর শরীরে। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন স্বরাষ্ট্রমন্ত্রী-সহ রাজনৈতিক ব্যক্তিত্বরা।

[আরও পড়ুন:কাশ্মীরের শ্রীনগরে ফের গুলির লড়াই, নিকেশ তিন জঙ্গি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে