৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শারীরিক অবস্থার অবনতি, অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হল করোনা আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রীকে

Published by: Sulaya Singha |    Posted: June 19, 2020 3:51 pm|    Updated: June 19, 2020 4:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটল করোনায় আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের। যে কারণে তাঁকে অন্য কোভিড-১৯ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

গত মঙ্গলবার জ্বর-শ্বাসকষ্টের মতো করোনার উপসর্গ নিয়ে রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতালে (RGSSH) ভরতি হয়েছিলেন রাজধানীর স্বাস্থ্যমন্ত্রী। তাঁর প্রথম টেস্ট নেভেটিভ আশায় স্বস্তি ফিরেছিল আপ শিবিরে। কিন্তু পরের দিন অর্থাৎ গত বুধবার টুইট করে নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর দেন জৈন। জানান, দ্বিতীয় পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। তবে আজ চিকিৎসকরা জানান, সত্যেন্দ্র জৈনের (Satyendar Jain) শারীরিক পরিস্থিতির আরও অবনতি ঘটেছে। যে কারণে তাঁকে দিল্লির অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যে হাসপাতালে কেবলমাত্র করোনা (Coronavirus) রোগীরাই ভরতি। শোনা যাচ্ছে, এবার নিউমোনিয়া ধরা পড়েছে তাঁর। করোনামুক্ত করতে প্লাজমা থেরাপি প্রয়োগ করা হতে পারে স্বাস্থ্যমন্ত্রীর উপর।

[আরও পড়ুন: বুরারি হাউসের ছায়া আমেদাবাদে! বন্ধ ফ্ল্যাট থেকে উদ্ধার একই পরিবারের ৬ সদস্যের ঝুলন্ত দেহ]

এর আগে আম আদমি পার্টির (AAP) নেত্রী অতীশী এবং দলের আরও দুই নেতার শরীরে মারণ ভাইরাসের হদিশ মেলে। তার আগে গত সপ্তাহে জ্বর ও গলাব্যথা হওয়ায় করোনা পরীক্ষা করিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। যদিও পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। 

উল্লেখ্য, কেজরিওয়ালের মতো দিল্লির স্বাস্থ্যমন্ত্রীও করোনার বিরুদ্ধে সামনে থেকে লড়াই করছেন। নিয়মিত আধিকারিকদের সঙ্গে বৈঠক থেকে শুরু করে সাংবাদিক সম্মেলন, সবটাই করতে দেখা গিয়েছে তাঁকে। স্বাভাবিকভাবেই তাঁর করোনা সংক্রমণের ঝুঁকি থেকে গিয়েছিল। সত্যেন্দ্র জৈনের অবস্থার অবনতি বাড়াচ্ছে উদ্বেগ। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

[আরও পড়ুন: ‘পুলিশের মদতেই হামলা তৃণমূলের’, দাঁতনে দলীয় কর্মীর মৃত্যুতে বিস্ফোরক অভিযোগ বিজেপির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement