BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

চিকিৎসক দিবসে স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের ঘোষণা মোদির

Published by: Abhisek Rakshit |    Posted: July 1, 2021 5:08 pm|    Updated: July 1, 2021 5:08 pm

PM Addresses Medicos On Doctors' Day, Announces Rs 50,000 Credit Scheme For Healthcare Improvement | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ করোনার (Covid-19) বিরুদ্ধে প্রথম সারিতে দাঁড়িয়েই লড়াই করেছেন চিকিৎসক-চিকিৎসাকর্মীরা। প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ে এজন্য প্রাণও হারিয়েছেন অনেকে। এই অবস্থায় বৃহস্পতিবার জাতীয় চিকিৎসক দিবসে জাতির উদ্দেশে ভাষণে সেই চিকিৎসক এবং চিকিৎসাকর্মীদের শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। শুধু তাই নয়, দেশের প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের ঘোষণাও করলেন তিনি। এছাড়া শিশুদের স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতিতে আরও ২২ হাজার কোটি টাকা প্রকল্পের কথা জানান মোদি।

এদিন জাতীয় চিকিৎসক দিবসের ভাষণের শুরুতেই করোনায় মৃত চিকিৎসক-চিকিৎসাকর্মীদের উদ্দেশে শেষ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী মোদি। তিনি বলেন, “১৩০ কোটি ভারতবাসীর পক্ষ থেকে আমি সমস্ত চিকিৎসক-চিকিৎসাকর্মীদের ধন্যবাদ জানাতে চাই। আজ, যখন গোটা দেশ মারণ করোনার বিরুদ্ধে লড়ছে, তখন চিকিৎসকরা লক্ষ লক্ষ মানুষের প্রাণ বাঁচিয়েছেন। অনেকেই এই লড়াইয়ে প্রাণ ত্যাগ করেছেন, তাঁদের প্রত্যেককে আমার শ্রদ্ধার্ঘ্য। ডাক্তারদের বলা হয় ভগবানের আরেক অবতার। এমনি এমনি সেটা বলা হয় না।”

[আরও পড়ুন: অখিলের শাপমুক্তি, NIA আদালতে বেকসুর খালাস অসমের কৃষক নেতা]

এরপরই তিনি দেশের স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে বড়সড় ঘোষণা করেন। দেশের অনেক প্রত্যন্ত এলাকাতেই স্বাস্থ্য পরিষেবা বেহাল। সেই কারণেই ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের কথা জানান তিনি। মোদির কথায়, “দেশের স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে আমরা ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের ঘোষণা করছি। প্রত্যন্ত এলাকায় যেখানে স্বাস্থ্য পরিষেবা অনুন্নত, সেখানে এই অর্থ কাজে লাগানো হবে।” এছাড়া শিশুদের স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে আরও ২২ হাজার কোটি টাকার চিকিৎসা পরিকাঠামো তৈরি করার কথাও জানান তিনি। প্রসঙ্গত, দিনকয়েক আগেই দেশের স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতিতে এই ৫০ হাজার কোটি টাকার ঋণপ্রকল্পের কথা জানিয়েছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। সেই প্রকল্পেরই এদিন ঘোষণা করলেন মোদি।

 

[আরও পড়ুন: তীব্র তাপপ্রবাহে বাড়ছে আতঙ্ক, দিল্লি, পাঞ্জাব-সহ উত্তর ভারতের একাধিক রাজ্যে জারি সতর্কতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement