Advertisement
Advertisement
ত্রাণ তহবিলে দান

প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া, তহবিলে একদিনের বেতন দিলেন আয়কর দপ্তরের কর্মীরা

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৪০ লক্ষ টাকা দান সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের।

PM CARES Fund: Income Tax and CBSE employees to donate one day salary
Published by: Subhamay Mandal
  • Posted:March 29, 2020 2:20 pm
  • Updated:March 29, 2020 2:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দেশবাসীর কাছে সাহায্যের আবেদন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যেই তিনি PM CARES তহবিল তৈরি করেছেন। সেখানেই একের পর এক রাজনৈতিক ব্যক্তিত্ব, ক্রীড়াবিদ, সংগঠনগুলি সাহায্যের অর্থ তুলে দিচ্ছে। এবার সিবিএসই ও আয়কর বিভাগের কর্মীরা এগিয়ে এলেন সাহায্যের হাত বাড়িয়ে। দুই সংস্থাই তাদের কর্মীদের একদিনের বেতন দান করলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। এদিকে, কলকাতার সেন্ট জেভিয়ার্স শিক্ষা প্রতিষ্ঠান মুখ্যমন্ত্রীর আপৎকালীন ত্রাণ তহবিলে দান করলে ৪০ লক্ষ টাকা।

যুদ্ধকালীন তৎপরতায় করোনা মোকাবিলা করছে কেন্দ্র ও রাজ্য। দেশে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এই অবস্থায় স্বাস্থ্য পরিষেবাকে মজবুত রাখতে বিপদের সময়ে সরকারের পাশে দাঁড়ানোর আরজি জানিয়েছেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী। দুজনেই কেন্দ্র ও রাজ্যের ত্রাণ তহবিলে দান করার কথা বলছেন। তাঁধের আবেদনে সাড়া দিয়ে অনেকেই এগিয়ে এসেছেন সাহায্য করতে। সিবিএসই এবং আয়কর বিভাগ তাদের কর্মীদের একদিনের বেতন তুলে দিচ্ছে তহবিলে। সিবিএসই দিচ্ছে ২১ লক্ষ টাকা।

Advertisement

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় লকডাউনই একমাত্র পথ, দেশবাসীকে সুরক্ষিত রাখার অঙ্গীকার মোদির]

এদিকে, রাজ্যের মুখ্যমন্ত্রীর আপৎকালীন ত্রাণ তহবিলে ৪০ লক্ষ টাকা দিচ্ছে কলকাতার সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষক-শিক্ষাকর্মী সবাই এগিয়ে এসে একদিনের বেতন দান করছেন। পাশাপাশি প্রাক্তনীদেরও আবেদন করা হয়েছে এগিয়ে আসার জন্য। তাঁরাও এই মহৎ উদ্দেশ্যে শামিল হোন, আবেদন করেছে সেন্ট জেভিয়ার্স কর্তৃপক্ষ।

Advertisement

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় কাজে লাগান ভেষজ পদ্ধতিও, আয়ুশ মন্ত্রককে পরামর্শ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ