BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দেশজুড়ে অক্সিজেনের ঘাটতি মেটাতে বড়সড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

Published by: Abhisek Rakshit |    Posted: April 28, 2021 6:19 pm|    Updated: April 28, 2021 6:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা ভারত। অক্সিজেনের হাহাকার, হাসপাতালে বেড অপ্রতুল। পর্যাপ্ত জোগান নেই ভ্যাকসিনেরও। এই পরিস্থিতিতে দেশজুড়ে অক্সিজেনের সমস্যা মেটাতে এবার বড়সড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এক লক্ষ পোর্টেবল অক্সিজেন কনসেনট্রেটর কেনার জন্য ‘PM Cares’ তহবিল থেকে অর্থ বরাদ্দ করলেন তিনি।

করোনা দ্বিতীয়বার আঘাত হানার পর দেশজুড়ে অক্সিজেনের সংকট তৈরি হয়েছে। দেশের সব বড় শহরেই কমবেশি সমস্যায় পড়তে হচ্ছে করোনা (Corona Virus) রোগীদের। বিশেষ করে দিল্লি এবং মহারাষ্ট্রে এই সমস্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে দৈনিক ছ’শোর বেশি মানুষ মারা যাচ্ছেন। এই পরিস্থিতিতে বুধবার উচ্চ পর্যায়ের বৈঠক সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরই হাসপাতালগুলিতে অক্সিজেনের সরবরাহ বজায় রাখতে এক লক্ষ পোর্টেবল অক্সিজেন কনসেনট্রেটর কেনার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ‘শোরগোল করলেই তো মৃতেরা ফিরবে না’, করোনায় মৃতের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য খাট্টারের]

শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নির্দেশে বলা হয়েছে, যত দ্রুত সম্ভব এই অক্সিজেন কনসেনট্রেটর কিনে যে রাজ্যগুলিতে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি সেগুলির হাতে তুলে দিতে হবে। এখানেই শেষ নয়, আগেই PM Cares তহবিল থেকে ৭১৩টি পিএসএ অক্সিজেন প্লান্ট কেনার কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। এবার সেই সঙ্গে ৫০০টি আরও অক্সিজেন প্লান্ট কেনার নির্দেশ দিয়েছেন মোদি। জেলা সদর এবং টায়ার টু শহরগুলির হাসপাতালগুলিতে অক্সিজেনের সমস্যা মেটাতে এই পদক্ষেপ।

 

এর আগে প্রাথমিকভাবে ৫০০টি অক্সিজেন প্লান্ট তৈরির জন্য PM Cares তহবিল থেকে অর্থ বরাদ্দ করেছিলেন মোদি। পরবর্তীতে সেই সংখ্যা আরও বাড়ানো হয়েছিল। যারপর ডিআরডিও জানিয়েছিল, তিনমাসের মধ্যেই নিজস্ব প্রযুক্তির সাহায্যে ওই অক্সিজেন প্লান্ট তৈরি করে ফেলবে তাঁরা। তারপরই দেশজুড়ে অক্সিজেনের ঘাটতি মেটাতে এই পদক্ষেপ প্রধানমন্ত্রীর।

[আরও পড়ুন: বিয়েবাড়িতে অভিযানের ঘটনায় জেলাশাসকের বিরুদ্ধেই তদন্তের নির্দেশ ত্রিপুরার মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement