BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘করোনার কাছে আত্মসমর্পণ করেছেন প্রধানমন্ত্রী’, ফের টুইটে খোঁচা রাহুলের

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 27, 2020 3:04 pm|    Updated: June 27, 2020 3:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমণের নিরিখে রোজই নয়া রেকর্ড গড়ছে ভারত। শুক্রবার রাতেই দেশে মোট সংক্রমিতের সংখ্যা ছাড়ায় ৫ লক্ষের গণ্ডি। অথচ করোনার পায়ে শিকল পরাতে কেন্দ্রের কোনও পরিকল্পনা নেই, বলেই এদিন টুইটে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)।

লাদাখ ইস্যু হোক না করোনা, কংগ্রেস যে প্রধানমন্ত্রীকে আক্রমণ শানাবে তা অর্জুনের লক্ষ্যভেদের মতই স্থির বিষয়। শনিবারও এর অন্যথা হল না। টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে করোনা মহামারি নিয়ে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। টুইটে তিনি জানান, “দেশের নতুন নতুন প্রান্তে ছড়িয়ে পড়ছে করোনা। তাকে থামানোর জন্য কোনও পরিকল্পনা করেনি সরকার। প্রধানমন্ত্রী নীরব হয়ে আছেন। তিনি মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করতে চাইছেন না। করোনার কাছে প্রধানমন্ত্রী নিজেকে স্যারেন্ডার করে দিয়েছেন।” তবে টুইটে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করার পাশাপাশি তিনি সংবাদ মাধ্যমের কাছে একটি রিপোর্ট তুলে ধরেন। তাতে বলা হয়েছে আইসিএমআর (ICMR) গত দুসপ্তাহে একটিও বৈঠক করেনি। করোনা নিয়ে কেন্দ্রীয় সরকার শেষবার বৈঠক করেছিল ৯ জুন। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (Harsh Bardhan)। আইসিএমআরের মিটিং হয়েছে দু’সপ্তাহেরও বেশি আগে।

[আরও পড়ুন:গুরুগ্রামে ধেয়ে আসছে পঙ্গপালের দল, ভয়ে ঘরবন্দি স্থানীয়রা]

দেশের করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রের সমালোচনা নতুন নয়। এর আগেও প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে গিয়ে কংগ্রেস সাংসদ বিজ্ঞানী আইজ্যাক নিউটনের প্রসঙ্গ তুলে ধরেন। তিনি বলেছিলেন, “অজ্ঞতার চেয়ে ঔদ্ধত্য বেশি বিপজ্জনক।” করোনা মোকাবিলায় ইতিমধ্যেই দেশে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫ লক্ষের গণ্ডি। একদিনে আক্রান্তের ছুঁয়েছে ১৮ হাজারেরও বেশি। ফলে প্রধানমন্ত্রীর সুরে সুর মিলিয়ে স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনও আশ্বাসের বাণী প্রচার চালাচ্ছেন ঠিকই। তবে সেই বাণীকে আশ্বস্ত হওয়ার পাত্র নন ওয়ানাড় সাংসদ। কেন্দ্রের ভুল চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে বদ্ধপরিকর তিনি।

[আরও পড়ুন:‘অর্ধসত্য বলতে ওস্তাদ বিজেপি’, রাজীব গান্ধী ফাউন্ডেশনে চিনা ‘অনুদান’ ইস্যুতে পালটা চিদম্বরমের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement