BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অযোধ্যা নিয়ে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বৈঠক যোগীর, উঠে এল কোন বিষয়গুলি?

Published by: Abhisek Rakshit |    Posted: June 26, 2021 2:24 pm|    Updated: June 26, 2021 5:39 pm

PM Holds Virtual Meet With Yogi Adityanath To Review Ayodhya Projects | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে শনিবার ভারচুয়ালি বৈঠক সারলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath)। একমাসে দ্বিতীয়বার বৈঠকে বসলেন দু’জনে। এর আগে চলতি মাসেই দিল্লি গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন আদিত্যনাথ। এর পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গেও দেখা করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

যদিও জানা গিয়েছে, এদিন কোনও রাজনৈতিক আলোচনা নয়। বৈঠকে অযোধ্যার উন্নয়ন নিয়েই মূলত আলোচনা হয়েছে যোগী আদিত্যনাথ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ে অযোধ্যার বিতর্কিত জমিতে তৈরি হচ্ছে রামমন্দির। গত বছরই যার ভূমিপুজোতে উপস্থিত হয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী। এরপরই অযোধ্যাকে ঘিরে একাধিক উন্নয়নমূলক প্রকল্পের কথা ঘোষণা করা হয়। তার মধ্যে শহরের রাস্তাঘাট উন্নয়ন, বাস পরিষেবা চালু, রেলস্টেশন-বিমানবন্দর তৈরি, শহরে উন্নত পানীয় জলের পরিষেবা এবং পুলিশ ব্যারাকগুলিকে নতুন করে তৈরির কথাও জানানো হয়েছিল। জানা গিয়েছে, এদিনের বৈঠকে এই সমস্ত কিছুর কাজ কতদূর এগিয়েছে, আরও কী কী পরিকল্পনা রয়েছে সেই সমস্ত কিছুই প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেন আদিত্যনাথ।

[আরও পড়ুন: দেশে দৈনিক সংক্রমণ কমে ৫০ হাজারের নিচে, ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট নিয়ে সতর্কবার্তা কেন্দ্রের]

সংবাদসংস্থা এএনআইয়ের পক্ষ থেকে সূত্র উদ্ধৃত করে জানানো হয়েছে, বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, “প্রত্যেক ভারতবাসীর মনে অযোধ্যার জন্য আলাদা জায়গা রয়েছে। দেশের সংস্কৃতি মেনে অযোধ্যার উন্নতিতে যেন কোনও খামতি না থাকে। পাশাপাশি এই উন্নয়নমূলক প্রকল্পগুলি থেকে যেন প্রত্যেক অযোধ্যবাসী লাভবান হয়। ধাপে ধাপে অযোধ্যার উন্নয়নের কাজ আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে। ভগবান রামচন্দ্র যেমন প্রত্যেক মানুষকে একসঙ্গে নিয়ে চলতেন। অযোধ্যার উন্নয়নের কাজও আমাদের একসঙ্গে মিলেই করতে হবে।” প্রসঙ্গত, সামনের বছরই অযোধ্যা-সহ গোটা উত্তরপ্রদেশে ভোট। তাই ক্ষমতা ধরে রাখতে রাজ্যের উন্নয়নে বিশেষ নজর দিয়েছে যোগী প্রশাসন। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

 

[আরও পড়ুন: ভুয়ো টিকা নিয়ে রাজ্যকে সতর্ক করল কেন্দ্র, দেওয়া হল নজরদারি বাড়ানোর নির্দেশও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে