৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনালাপ মোদির, করোনা কালে পাশে থাকার বার্তা বন্ধু দেশের

Published by: Arupkanti Bera |    Posted: May 11, 2021 4:57 pm|    Updated: May 11, 2021 5:16 pm

PM Modi conveyed his sincere thanks to the people and the government of Bhutan for their good wishes and support । Sangbad Pratidin

ফাইল চিত্র।

সংবদা প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) আজ মঙ্গলবার টেলিফোনে কথা বললেন প্রতিবেশী দেশ ভুটানের (Bhutan) প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের (Lotay Tshering) সঙ্গে। করোনা (Corona Virus) অতিমারীর সময় দুই বন্ধু দেশ যে ভাবে একে অপরের পাশে দাঁড়িয়েছে, তাতে দুই প্রধানমন্ত্রী পরস্পরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ভুটানের প্রধানমন্ত্রী ভারত সরকার এবং জনগণের পাশে থাকার বার্তা দেন। সেই সঙ্গে করোনায় ভারত যে ভাবে লড়ছে তার প্রশংসা করেন শেরিং।পাশাপাশি ভুটানের মানুষ এবং সরকার যে ভাবে এই বিপদের দিনে ভারতের পাশে দাঁড়িয়েছে, তার জন্যও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শেরিংয়ের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাজা জিগমে খেসর নামগিয়াল ওয়াংচুকের নেতৃত্বে ভুটান যেভাবে করোনার অতিমারীর মোকাবিলা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তারও প্রশংসা করেন। আজ ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর (পিএমও) থেকে এক বিবৃতিতে দুই প্রধানমন্ত্রীর বার্তালাপের কথা জানানো হয়েছে।

ভারত-ভুটানের দীর্ঘদিনের বন্ধুত্ব এই করোনা কালে পারস্পরিক সহযোগিতার হাত ধরে আরও দৃঢ় হয়েছে বলে দুই প্রধানমন্ত্রীই মত প্রকাশ করেন।   

[আরও পড়ুন: কুকুর-বিড়ালের মতো রোগী শুয়ে সাগর দত্ত হাসপাতালে, অত্যধিক ভিড়ে ছড়াচ্ছে সংক্রমণ]

২০১৪ সালের প্রথমবার প্রধানমন্ত্রী হয়ে প্রথম বিদেশ সফরে থিম্পু গিয়েছিলেন নরেন্দ্র মোদি। ভুটানের মতো একটি ছোট অথচ ভূরাজনৈতিক দিক থেকে গুরুত্বপূর্ণ দেশকে যে পাশে রাখা দরকার তা তাঁর পদক্ষেপে বুঝিয়ে দিলেছিলেন তিনি। এবার করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারত যখন কার্যত বিপর্যস্ত তখন সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভুটান। এর আগে ভারতও ভুটানের পাশে থেকেছে সব সময়। দুই প্রধানমন্ত্রীর কথাতেই সেই কৃতজ্ঞতা প্রকাশ পেয়েছে।

[আরও পড়ুন: ওভারলোডিং রুখতে কড়া হচ্ছে রাজ্য, দায়িত্ব নিয়েই বার্তা পরিবহণ মন্ত্রী ফিরহাদের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement