BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

২০২২-এ উত্তরপ্রদেশ জয়ে কাঁটা করোনা! দিশা খুঁজতে মোদি-শাহের সঙ্গে বৈঠকে RSS

Published by: Paramita Paul |    Posted: May 24, 2021 2:35 pm|    Updated: May 24, 2021 4:13 pm

PM Modi joins BJP-RSS meeting over Covid impact on Uttar Pradesh polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিডের (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে ধাক্কা খেয়েছে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি। বিজেপির উপর চটেছে দেশের একটা বড় অংশের মানুষজন। এদিকে বছর ঘুরলেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। অথচ সেই রাজ্যে করোনার ছবি দেখে শিউড়ে উঠছে গোটা দেশ। গঙ্গায় ভাসছে মৃতদেহ। এমন পরিস্থিতিতে কি উত্তরপ্রদেশের তখত নিজের দখলে রাখতে পারবেন যোগী আদিত্যনাথ? এ নিয়ে চিন্তিত বিজেপির পথপ্রদর্শক রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা RSS-ও।

সূত্রের খবর, উত্তরপ্রদেশ জয়ের নীল নকশা তৈরি করতে রবিবার রাতে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেছিলেন আরএসএস-এর সাধারণ সম্পাদক দত্তাত্রেয় হোসবলে। সেই বৈঠকে উপস্থিত ছিলেন আরএসএসের উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত নেতা সুনীল বনশলও। ওয়াকিবহাল মহল বলছে, বিজেপির উত্তরপ্রদেশ জয়ে কাঁটা করোনা পরিস্থিতি। এই ধাক্কায় মোদির জনপ্রিয়তাও নিম্নমুখী বলে একাধিক সমীক্ষায় উঠে এসেছে। আর এই পরিস্থিতি নিয়ে যে আরএসএসও গভীরভাবে চিন্তান্বিত তার প্রমাণ এই বৈঠকই।

[আরও পড়ুন: করোনা টিকার ট্রায়ালে এবার শিশুরাও, পরীক্ষামূলকভাবে প্রয়োগ করা হবে কোভ্যাক্সিন]

সূত্রের দাবি, করোনায় মোদি সরকারের ভাবমূর্তি ধাক্কা খেয়েছে, এ কথা মানছেন আরএসএস শীর্ষ নেতৃত্বও। ফলে এই পরিস্থিতিতে কীভাবে ঘুরে দাঁড়ানো যায়, কীভাবে মোদি-শাহ জুটির জনপ্রিয়তা ফেরানো যায়, কীভাবে জয় করা যায় উত্তরপ্রদেশের মা্নুষের মন, এ সমস্ত কিছু নিয়েই এদিনের বৈঠকে আলোচনা হয় বলে খবর। রাজনৈতিক মহল বলছে, দিল্লির মসনদের রাস্তা যায় উত্তরপ্রদেশ হয়ে। তাই একাধিক কারণে বিজেপির ক্ষেত্রে উত্তরপ্রদেশ জয় গুরুত্বপূর্ণ হতে চলেছে।

কিন্তু উত্তরপ্রদেশের করোনা পরিস্থিতি মোকবিলায় কার্যত ব্যর্থ যোগী সরকার। লাফিয়ে বাড়ছে সংক্রমণ। মৃতদেহ ভাসছে গঙ্গায়। কোথাও বা বালি চাপা দিয়ে পুঁতে ফেলা হচ্ছে দেহ। সবমিলিয়ে ক্রমাগত ক্ষোভ বাড়ছে আমজনতার। প্রিয়জনদের হারিয়ে ক্ষোভে ফুঁসছে আমজনতা। ভোটবাক্সে সেই ক্ষোভ প্রতিফলিত হলে ভেঙে পড়তে পারে যোগীগড়। পঞ্চায়েত ভোটেও ধরাশায়ী হয়েছে বিজেপি। সবমিলিয়ে উত্তরপ্রদেশ জয় ক্রমশ কঠিন হয়ে দাঁড়াচ্ছে বিজেপির জন্য। কীভাবে এই অসম্ভবকে সম্ভব করা যায়, তার রাস্তা খুঁজছে আরএসএস।

[আরও পড়ুন: জোড়া ধাক্কা সিবিআইয়ের, নারদ নিয়ে তদন্তকারীদের মামলা গ্রহণই করল না শীর্ষ আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement