১৫ শ্রাবণ  ১৪২৮  রবিবার ১ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লিতে রাজনাথ-শাহকে নিয়ে জরুরি বৈঠক মোদির! তুঙ্গে জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: June 20, 2021 6:44 pm|    Updated: June 20, 2021 11:42 pm

PM Modi meets Amit Shah, Rajnath Singh and other Union ministers | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের জল্পনার মধ্যেই দিল্লিতে সিনিয়র মন্ত্রীদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং রেলমন্ত্রী পীযুষ গোয়েল (Piyush Goyal)। প্রধানমন্ত্রীর সাত নম্বর লোক কল্যাণ মার্গের বাসভবনে এই বৈঠক হয়। এই নিয়ে গত এক মাসে ষষ্ঠবার মন্ত্রী তথা দলের শীর্ষনেতাদের নিয়ে বৈঠক করলেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর, মন্ত্রিসভার সম্ভাব্য রদবদল নিয়েই আলোচনা হয়েছে এই বৈঠকে। যদিও, সরকারিভাবে এ নিয়ে কিছু জানানো হয়নি।

দ্বিতীয় মোদি (Narendra Modi) সরকার গঠনের পর থেকে একবারও কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল করা হয়নি। অথচ, এই মুহূর্তে গেরুয়া শিবিরের বহু নেতা কেন্দ্রীয় মন্ত্রিত্বের আশায় বসে আছেন। গেরুয়া শিবির সূত্রের খবর, এই পরস্থিতির বদল চাইছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। খুব শীঘ্রই কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল হতে পারে। সদ্যই প্রয়াত হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য রামবিলাস পাসওয়ান এবং সুরেশ অঙ্গদি। এছাড়াও মন্ত্রিসভার দুটি করে জায়গা ফাঁকা করে NDA ছেড়েছে শিব সেনা এবং আকালি দল। এছাড়াও পীযুষ গোয়েল, নরেন্দ্র সিং তোমরের মতো মন্ত্রীরা একসঙ্গে একধিক গুরুত্বপূর্ণ মন্ত্রক সামলাচ্ছেন। তাঁদের বোঝাও হালকা করবে সরকার। অর্থাৎ, একসঙ্গে মন্ত্রিসভায় বেশ কয়েকজনকে জায়গা দেওয়া হবে।

[আরও পড়ুন: উদ্ধবকে বিস্ফোরক চিঠি শিব সেনা বিধায়কের, মহারাষ্ট্রে ভাঙনের মুখে বিরোধী মহাজোট?]

বেশ কিছু নতুন মুখ মন্ত্রিসভায় আনা হতে পারে। বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদির (Sushil Modi) কেন্দ্রীয় মন্ত্রী হওয়া নিয়ে জল্পনা অনেক দিনের। এবছর তাঁকে উপমুখ্যমন্ত্রী করা হয়নি, কেন্দ্রীয় মন্ত্রী করার প্রতিশ্রুতি দিয়েই। একইভাবে অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকেও কেন্দ্রে দায়িত্ব দেওয়া হতে পারে বলে দীর্ঘদিন ধরে জল্পনা শোনা যাচ্ছে। একই জল্পনা শোনা যাচ্ছে মধ্যপ্রদেশের প্রভাবশালী নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে (Jyotiraditya scindhia) নিয়েও। আবার বাংলার কর্মীদের মনোবল বাড়াতে আরও কাউকে মন্ত্রী করা হতে পারে বলে একটা জল্পনা গেরুয়া শিবিরের অন্দরে রয়েছে। সূত্রের খবর, মন্ত্রী হওয়ার দৌড়ে রয়েছেন গান্ধী পরিবারের বিজেপি সদস্য বরুণ গান্ধী, তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া দীনেশ ত্রিবেদী এবং লাদাখের সাংসদ শেরিং নামঘিয়ালও। তবে, শেষপর্যন্ত কার কপালে শিকে ছেড়ে সেটাই দেখার।

এদিকে আগামিকাল অর্থাৎ সোমবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে সকাল সাড়ে ছটায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এমনটাই জানানো হয়েছে তাঁর দপ্তর থেকে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement