BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘সঠিক দিশায় কাজ হচ্ছে’, করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফ সত্বেও আশ্বাস মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: August 11, 2020 2:01 pm|    Updated: August 11, 2020 2:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে মঙ্গলবার দশটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে সংক্রমের উর্ধমুখী গ্রাফ সত্বেও এদিন প্রধানমন্ত্রী জনতাকে আশ্বস্ত করেন যে সঠিক দিশায় কাজ এগোচ্ছে ফলে মৃত্যুর হার কমছে ও আক্রান্তরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন। যদিও দেশে যে হারে সংকর্মন বাড়ছে তা নিয়ে যথেষ্ট উদ্বেগ রয়েছে চিকিৎসক মহলে।

এদিন, ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, বিহার, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক ও তেলঙ্গানার মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী মোদি। মুখে আশ্বাসের বুলি থাকলেও এই দশটি রাজ্যেই করোনা সংক্রমণের ৮০ শতাংশ মামলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এই রাজ্যগুলিকে মহামারীর নিরুদ্ধে লড়াইয়ে পাশে থাকার আবেদন জানান তিনি। এদিন নমো বলেন, “এই দশটি রাজ্যেই ৮০ শতাংশ অ্যাকটিভ কেস রয়েছে। বিশেষ করে উত্তরপ্রদেশ, হরিয়ানা ও দিল্লির কয়েকটি জেলায় একসময় পরিস্থিতি অত্যন্ত খারাপের দিকে এগিয়ে গিয়েছিল। কিন্তু আমরা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নেতৃত্বে একটি কমিটি গঠন করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম হয়েছি। যে ফলের আশা আমরা করেছিলাম তা পেয়েছি।”
দেশে প্রতিদিন ৭ লক্ষ করোনা টেস্ট হচ্ছে বলে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পরীক্ষার সংখ্যা আরও বাড়িয়ে তোলা হবে।  

তবে প্রধানমন্ত্রী আশ্বাস দিলেও বাস্তবে পরিস্থিতি যে খুব একটা ভাল নয় তা সাফ জানিয়ে দিচ্ছে পরিসংখ্যান। বিগত দু’দিনে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষেরও বেশি মানুষ। টেস্ট বাড়ায় সঙ্গতি দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। কিন্তু অধিকাংশ রাজ্যে চিকিৎসা পরিকাঠামো পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে পরিষেবা প্রদান করতে পারছে না। হাসপাতালে আসনের অভাব ও অপর্যাপ্ত অ্যাম্বুল্যান্স সবচেয়ে বেশি চিন্তা বাড়িয়েছে। এছাড়া, কোয়ারেন্টাইন সেন্টারগুলিও যে ‘বিশ্ব মানের’ তা বলা বাতুলতা।

[আরও পড়ুন: ‘চিনের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত’, সংসদীয় কমিটিকে জানাল ভারতীয় সেনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement