২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

কঠিন সময়ে সামাজিক দূরত্বের পাঠ, ওমর আবদুল্লার প্রশংসায় পঞ্চমুখ মোদি

Published by: Subhajit Mandal |    Posted: March 30, 2020 3:07 pm|    Updated: March 30, 2020 5:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক ভাবে তাঁরা একে অপরের বিপরীত মেরুতে অবস্থান করেন। এর আগে সেভাবে সৌজন্য বিনিময় করতেও দেখা যায়নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাকে (Omar Abdullah)। কিন্তু করোনা পরিস্থিতি তাঁদেরও কাছে নিয়ে এল। সোশ্যাল মিডিয়ায় বেনজির সৌজন্য দেখালেন ওমর এবং মোদি (Narendra Modi)।

 

সদ্যই প্রায় ৭ মাস পরে বন্দিদশা থেকে ছাড়া পেয়েছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মোদির প্রশাসনের সৌজন্যেই এতদিন গৃহবন্দি থাকতে হয়েছে ওমরকে। অথচ জেল থেকে মুক্তি পেয়ে সেই মোদির দেখানো পথেই সমর্থকদের করোনা সচেতনতার পাঠ দিয়েছেন তিনি। তাও আবার এমন একটা সময় যখন তিনি কাকাকে হারানোর শোকে বিভোর। যা খোদ প্রধানমন্ত্রীকে মুগ্ধ করেছে।

[আরও পড়ুন: ‘লকডাউনের সময়সীমা বাড়ানোর কোনও পরিকল্পনা নেই’, ঘোষণা কেন্দ্রের শীর্ষ আমলার]

 
সদ্যই প্রয়াত হয়েছেন ওমর আবদুল্লার  কাকা। তাঁর শেষযাত্রায় যাতে মানুষের ভিড় না হয় তা নিশ্চিত করতে টুইটারে নিজেই আবেদন করেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সমর্থকদের বলেন, আপনারা দয়া করে সামাজিক দুরত্ব বজায় রাখুন। আমাদের বাড়িতে বা কবরস্থানে কেউ জমায়েত করবেন না। কঠিন সময়ে ওমরের এই বার্তা মুগ্ধ করে মোদিকে। তিনি টুইট করে ওমরকে ধন্যবাদ দিয়ে বলেন, “কষ্টের সময়ে আপনার এই বার্তা প্রশংসাযোগ্য। আপনার এই উদ্যোগ করোনার বিরুদ্ধে আমাদের লড়াইকে শক্তি জোগাবে।” প্রধানমন্ত্রীর টুইটে আপ্লুত ওমর তাঁকে পালটা টুইট করে ধন্যবাদ দেন।

[আরও পড়ুন: লকডাউনে করোনা আক্রান্তদের দিতে হবে সবেতন ছুটি, ঘোষণা নয়ডা প্রশাসনের]

বিপরীত মেরুর দুই নেতার এই সৌজন্য বিনিময় নতুন রাজনৈতিক জল্পনার জন্ম দিচ্ছে। তবে কি কাছাকাছি আসছেন মোদি এবং আবদুল্লারা? কারণ, ওমর ও ফারুক আবদুল্লাহ বন্দিদশা থেকে মুক্তি পেলেও মেহবুবা মুফতি কিন্তু এখনও জেলে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement