Advertisement
Advertisement
PM Modi

‘আমি হিন্দু বা মুসলিম বলিনি, বলেছি…’, বিতর্কের মাঝেই সাফাই মোদির!

সাম্প্রতিক সময়ে তাঁর বিরুদ্ধে ওঠা 'অভিযোগে'র এভাবেই জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর কথায়, ''আমি ভোট ব্যাঙ্কের জন্য কাজ করি না। আমি বিশ্বাস করি সব কা সাথ, সব কা বিকাশে।''

PM Modi says he does not work for a vote bank

ফাইল ছবি।

Published by: Biswadip Dey
  • Posted:May 15, 2024 10:15 am
  • Updated:May 15, 2024 1:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ”যদি আমি হিন্দু-মুসলিম করি, তাহলে সামাজিক জীবনে থাকার যোগ্যতা হারাব।” সাম্প্রতিক সময়ে তাঁর বিরুদ্ধে ওঠা ‘অভিযোগে’র এভাবেই জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার বারাণসীতে জনসভা করেছেন তিনি। এর পর এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এই প্রসঙ্গ ওঠে। আর তখনই মোদি বলেন, ”আমি ভোট ব্যাঙ্কের জন্য কাজ করি না। আমি বিশ্বাস করি সব কা সাথ, সব কা বিকাশে।”

মোদির মুখে উঠে আসে গুজরাট দাঙ্গার কথাও। তাঁকে বলতে শোনা যায়, ”আমার অনেক মুসলিম বন্ধু আছে। এবং ২০০২ সালের পর আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হয়েছিল। আমাদের পাড়ায় মুসলিম পরিবার থাকত। ইদ উপলক্ষে আমরা বাড়িতে রান্না করতাম না। কারণ খাবার আসত আমাদের আশপাশের মুসলিম প্রতিবেশীদের কাছ থেকে। এমনকী আমাদের মহরমে তাজিয়া করতে শেখানো হয়েছিল।”

Advertisement

[আরও পড়ুন: ইতিহাসে প্রথম! আবগারি দুর্নীতিতে অভিযুক্ত গোটা AAP, আদালতে বলল ইডি]

সেই সঙ্গেই তিনি দাবি করেন, তাঁর মন্তব্যের অপব্যাখ্যা হয়েছে। মোদিকে বলতে শোনা যায়, ”আমি স্তম্ভিত। কে বলল অনুপ্রবেশকারী আর বেশি সন্তানের প্রসঙ্গ তোলা মানেই মুসলিমদের কথা বলা হচ্ছে? এই সমস্যা দরিদ্র হিন্দু পরিবারেও রয়েছে। তারা নিজেদের সন্তানকে প্রয়োজনীয় শিক্ষা দিতে পারছে না। আমি কখনও হিন্দু বা মুসলিমের নাম নিইনি। আমার কেবল আবেদন, আপনারা ততগুলিই সন্তানের জন্ম দিন যাদের আপনারা পালন করতে পারবেন।” এর পরই তিনি বলেন, ”আমি নিশ্চিত আমার দেশের মানুষ আমাকে ভোট দেবে। যেদিন হিন্দু-মুসলিম নিয়ে কথা বলা শুরু করব, সেদিন আর সামাজিক জীবনে থাকতে পারব না। আমি কখনই হিন্দু-মুসলিমে বিভেদ সৃষ্টি করব না এবং এটা আমার প্রতিশ্রুতি।”

Advertisement

মঙ্গলবারই মহাসমারোহে মনোনয়ন জমা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এই বারাণসী (Varanasi) কেন্দ্র থেকেই গত দুবার লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) জিতেছেন তিনি। গত দুবারের প্রথা মেনে এদিনও মনোনয়ন জমা দেওয়ার আগে বারাণসীর কাল ভৈরব মন্দিরে গিয়ে পুজো দেন প্রধানমন্ত্রী। কালভৈরবের বিগ্রহের সামনে দাঁড়িয়ে আরতিও করেন।

[আরও পড়ুন: ভোটের মুখে বাড়ল পাইকারি মূল্যবৃদ্ধি, ১৩ মাসে সর্বোচ্চ! পূর্বাভাস জিডিপি নিয়েও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ