Advertisement
Advertisement
PM Modi

‘টাকা যারই হোক না কেন…’, লোকসভা নির্বাচনের আগে মাস্ককে বার্তা মোদির?

ভারতে কারখানা গড়তে আগ্রহী মাস্কের টেসলা, খবর সূত্রের।

PM Modi speaks on investing in India

নিজস্ব চিত্র।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 15, 2024 6:20 pm
  • Updated:April 15, 2024 6:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়সা যারই হোক না কেন, ভারতের মাটিতে পণ্য উৎপাদন করবে ভারতীয়রাই। এভাবেই দেশের যুবসমাজের জন্য কর্মসংস্থানের সুযোগ হবে। লোকসভা নির্বাচন শুরু হওয়ার মাত্র চারদিন আগে একটি সাক্ষাৎকারে এই কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সূত্রের খবর, ভারতে বড়সড় বিনিয়োগ করতে পারেন টেসলা কর্তা এলন মাস্ক। সেই জল্পনার মধ্যেই এই বার্তা দিলেন প্রধানমন্ত্রী।

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে মোদি বলেন, “আমি চাই ভারতে বিনিয়োগ আসুক। কে বিনিয়োগ করল সেটা খুব একটা গুরত্বপূর্ণ নয়। কিন্তু সেই কাজে ঘাম ঝরাবেন ভারতীয়রা। যে পণ্য উৎপাদিত হবে সেখানে ভারতের ছোঁয়া থাকবে। তাহলেই দেশের যুবসমাজের জন্য কর্মসংস্থানের সুযোগ হবে।”

Advertisement

[আরও পড়ুন: পুজো দিয়ে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, আগুনে পুড়ে মৃত শিশু-সহ একই পরিবারের ৭]

প্রসঙ্গত, দিন কয়েক আগে শোনা গিয়েছিল লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) আবহেই মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন মাস্ক। ভারতে নতুন কারখানা গড়তে আগ্রহী টেসলা। সম্ভবত মোদির সঙ্গে বৈঠকের পরেই এই বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা হবে বলে সূত্রের খবর। সেই খবর প্রকাশ্যে আসার পরেই মোদির এই মন্তব্য। ওয়াকিবহাল মহলের মতে, হয়তো কারখানা গড়তে আগ্রহী মাস্ককেই (Elon Musk) বার্তা দিলেন প্রধানমন্ত্রী।

Advertisement

এই সাক্ষাৎকারেই এলন মাস্কের প্রসঙ্গ উঠে আসে। মোদির কথায়, “মাস্ক মোদির ভক্ত, সেটা একরকম কথা। আসলে মাস্ক ভারতের সমর্থক। ওঁর কারখানা ঘুরে দেখেছি আমি। গত বছর আমেরিকা সফরেও মাস্কের সঙ্গে দেখা হয়েছিল। এবার উনি আসবেন ভারতে।” এই সাক্ষাৎকারেই মোদি জানান, বৈদ্যুতিক গাড়ি তৈরির ক্ষেত্রে ভারতে আরও বিনিয়োগ হতেই পারে। সংস্থাগুলোকেও বিনিয়োগ করার জন্য আহ্বান জানিয়েছেন।

[আরও পড়ুন: ‘সংবিধান বদলের ষড়যন্ত্রকারীদের চোখ উপড়ে নেওয়া হবে,’ হুমকি লালুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ