১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বন্যা কবলিত কেরলের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী, ফোন মুখ্যমন্ত্রী বিজয়নকে

Published by: Biswadip Dey |    Posted: October 17, 2021 7:07 pm|    Updated: October 17, 2021 7:33 pm

PM Modi speaks to Kerala CM Pinarayi Vijayan, says Kerala landslide situation saddening। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্যা বিধ্বস্ত কেরলে (Kerala) মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২। এখনও নিখোঁজ বহু। উদ্ধারের কাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং সেনাও। রবিবার বিকেলে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে ফোন করে পরিস্থিতির খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

পরে টুইট করে সেই ফোনালাপের কথা নিজেই জানান প্রধানমন্ত্রী। তিনি লেখেন, ”কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা হল প্রবল বৃষ্টি ও ধসে বিধ্বস্ত রাজ্যের পরিস্থিতি নিয়ে। বন্যা কবলিত ও আহতদের সাহায্যার্থে কাজ শুরু করেছে প্রশাসন. আমি সকলের নিরাপত্তার প্রার্থনা করছি।”

[আরও পড়ুন: কাশ্মীরে ফের জঙ্গি নিশানায় আমজনতা, নিহত ফুচকা বিক্রেতা, উদ্ধার নিখোঁজ ২ জওয়ানের দেহ]

সেই সঙ্গেই এই সংক্রান্ত আরও একটি টুইট করেন প্রধানমন্ত্রী। সেখানে মৃতদের পরিবারকে সান্ত্বনা জানান। তাঁর পোস্টে মোদি লিখেছেন, ”কেরলে ধস ও প্রবল বৃষ্টির প্রকোপে কিছু মানুষ প্রাণ হারিয়েছেন। এটা অত্যন্ত দুঃখজনক। হতভাগ্য পরিবারগুলিকে সমবেদনা জানাই।”

দক্ষিণের এই রাজ্যের ৬ জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। আরব সাগরের দক্ষিণ-পূর্বে কেরল উপকূলে অবস্থান করছে একটি নিম্নচাপ। আর তার জেরেই চলছে বৃষ্টিপাত। রবিবার পর্যন্ত অতি ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল। এদিন মৌসম ভবন জানিয়েছে, নিম্নচাপের তীব্রতা কমেছে। সোমবার থেকে বৃষ্টি কমবে। আপাতত পাঁচটি জেলায় লাল সতর্কতা জারি করা ছাড়াও দু’টি জেলায় হলুদ সতর্কতা জারি রয়েছে। আরও সাতটি জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা।

[আরও পড়ুন: Singhu Lynching: ধর্মগ্রন্থের অবমাননা করাতেই হাত-পা কেটে খুন, লখবীর হত্যা মামলায় ধৃত বেড়ে ৪]

শনিবারই রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক সারেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। রবিবারও ফের বৈঠকে বসেছে মন্ত্রিসভা। চলছে উদ্ধারকার্যও। ইতিমধ্যে এনডিআরএফের ১১টি দল, সেনার ২টি দল এবং ডিফেন্স কর্পের আরও দু’টি দল নেমেছে উদ্ধারকার্যে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে