BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কের মধ্যেই মোদির ‘মন কি বাত’, লকডাউন নিয়ে কী বার্তা? অপেক্ষায় দেশ

Published by: Subhajit Mandal |    Posted: April 26, 2020 9:11 am|    Updated: April 26, 2020 9:11 am

An Images

স্টাফ রিপোর্টার: করোনা পরিস্থিতিতে দ্বিতীয়বারের জন্য আজ ফের ‘মন কি বাত’-এ (Mann Ki Baat) বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। প্রসঙ্গত করোনা পরিস্থিতি নিয়ে দেশের উদ্দেশে বেশ কয়েকবার ভাষণ রেখেছেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি গরিব, পরিযায়ী শ্রমিক ও দেশের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে কথা বলেছেন এবং সাধারণ মানুষকে লকডাউনের পরিস্থিতিতে সহযোগিতা করার আবেদন জানিয়েছেন।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতিতে কী করা উচিত? স্বয়ংসেবকদের বার্তা দেবেন মোহন ভাগবত]

লকডাউন জারির পর মন কি বাত-এ প্রধানমন্ত্রী সেরে ওঠা রোগীদের সঙ্গে কথা বলেছিলেন এবং তাঁদের অভিজ্ঞতা তুলে ধরেছিলেন যাতে মানুষের মনোবল আরও বৃদ্ধি পায়। তবে এখন পরিস্থিতি অন্যরকম। করোনা সংক্রমণ অনেকটাই বেড়েছে। আবার লকডাউন নিয়েও চিন্তা রয়েছে। এই পরিস্থিতিতে দেশ কীভাবে করোনা মোকাবিলায় আশার আলো দেখছে সেই নিয়েই বক্তব্য রাখবেন বলে মনে করছে সকলে। আবার পরিযায়ী শ্রমিকদের উদ্দেশেও বক্তব্য রাখতে পারেন প্রধানমন্ত্রী বলে ধারণা অনেকের। কারণ সম্প্রতি তিনি পরিযায়ী শ্রমিকদের নিয়ে উদ্বেগের কথা বলেছেন। তাঁদের মনোবল বাড়াতে মন কি বাত-এ তিনি মুখ খুলতে পারেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: নাকের ফুটোয় তেল দিলেই পেটের অ্যাসিডে ডুবে মরবে করোনা, ‘রাম দাওয়াই’ রামদেবের  ]

একই সঙ্গে লকডাউনের মেয়াদ নিয়েও ইঙ্গিত মিলতে পারে। কারণ দ্বিতীয় দফার লকডাউনের পর সংক্রমণ বাড়ছেই। সরকারি হিসেবেই আক্রান্তের সংখ্যা ২৫ হাজারের কাছে। তবে তা সত্বেও সরকার ধীরে ধীরে লকডাউন শিথিল করার পথেই হেঁটেছে। ইঙ্গিত মিলেছে ৩ মে’র পর একসঙ্গে না হলেও আস্তে আস্তে তুলে দেওয়া হবে বিধি-নিষেধ। প্রধানমন্ত্রীর আজকের বক্তব্যে স্পষ্ট ইঙ্গিত মিলতে পারে আদৌ লকডাউন উঠবে কিনা।আর যদি তা তুলে দেওয়া হয় তাহলে সরকারের পরবর্তী পদক্ষেপ কি হবে তারও ইঙ্গিত মিলতে পারে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement