BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা পরিস্থিতিতে কী করা উচিত? স্বয়ংসেবকদের বার্তা দেবেন মোহন ভাগবত

Published by: Soumya Mukherjee |    Posted: April 25, 2020 5:27 pm|    Updated: April 25, 2020 5:27 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারির প্রকৃত চিত্র কী? এই পরিস্থিতিতে দেশবাসীর কর্তব্যই বা কী হওয়া উচিত? ভারতবাসীর আলোচনায় থাকা এই দুই প্রশ্নের ব্যাখ্যা দিতে রবিবার অক্ষয় তৃতীয়ার বিকেলে অনলাইনে সংঘ পরিবারের সদস্যদের কাছে পৌঁছচ্ছেন সংঘচালক মোহন ভাগবত।

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা কয়েক কোটি স্বয়ংসেবক ও প্রচারক যাতে সরসংঘচালকের বক্তব্য শুনতে পান, সেজন্য ইউটিউব ও ফেসবুকে লাইভ সম্প্রচার করছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)। লাইভ সম্প্রচার হবে দ্রুত জনপ্রিয় হয়ে ওঠা সংবাদ সংক্রান্ত মোবাইল অ্যাপ ‘ঋতম’-এর মাধ্যমেও। করোনা যুদ্ধের প্রথম দিন থেকেই দুর্গত দেশবাসীর পাশে দাঁড়াতে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মতো পথে নেমেছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের পর এবার পাঞ্জাব, আশ্রমে ঢুকে সাধুকে বেধড়ক মারধর দুষ্কৃতীদের ]

 

সংঘ সূত্রে জানানো হয়েছে, খাদ্য, পানীয়, দুধ ও স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে গোটা দেশজুড়ে। পাশাপাশি গ্রামীণ অর্থনীতিকে বাঁচাতে কৃষকদের দেওয়া হচ্ছে পশুখাদ্যও। এই রাজ্যে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের অন্যতম শীর্ষকর্তা দক্ষিণবঙ্গের প্রান্ত কার্যবাহ ড. জিষ্ণু বসু জানিয়েছেন, এই মুহূর্তে পশ্চিমবঙ্গ ও সিকিমের ২৯টি জেলায় প্রায় ১৪ হাজার স্বয়ংসেবক এই সেবা প্রকল্পে নিযুক্ত। এঁদের মধ্যে ৯ হাজারেরও বেশি কাজ করছেন দক্ষিণবঙ্গে। উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে এখনও পর্যন্ত প্রায় ১.৪২ লক্ষ পরিবারের হাতে সাহায্য সামগ্রী তুলে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: নাকের ফুটোয় তেল দিলেই পেটের অ্যাসিডে ডুবে মরবে করোনা, ‘রাম দাওয়াই’ রামদেবের  ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement