BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

‘বাড়ি থেকে বেরলেই জিতবে করোনা’, বাবার কাছে ছোট্ট মেয়ের আরজি তুলে ধরে বার্তা মোদির

Published by: Sayani Sen |    Posted: March 28, 2020 11:52 am|    Updated: March 28, 2020 12:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  করোনা সংক্রমণের দ্বিতীয় পর্যায়ে দাঁড়িয়ে ভারত। তৃতীয় স্তরে পৌঁছে গেলে  মারণ ভাইরাসকে প্রতিহত করা কার্যত অসম্ভব হযে যাবে। এই পরিস্থিতিতে দিশার আলো একমাত্র লকডাউন। তাই আগামী তিন সপ্তাহ গৃহবন্দি থাকার নির্দেশ দিয়েছে কেন্দ্র সরকার। মোদি সরকারের সিদ্ধান্তে বিপাকে কর্মসূত্রে বাড়ি ছেড়ে দূরে থাকা অনেকেই। বাড়ি ফেরার চেষ্টায় অনেক সময় নিয়মও ভাঙছেন তাঁরা। তেমনই এক বাবা এবং মেয়ের কথোপকথনের ভিডিও টুইট করে সচেতনতার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

মোদির টুইট করা ওই ভিডিওয় দেখা গিয়েছে, একটি ছোট্ট মেয়ে তার পড়ার টেবিলে বসে চিঠি লিখছে।  বাবাকে উদ্দেশ্য করে সে লিখছে, “বাবা আমার তোমার কথা একটুও মনে পড়ছে না। কষ্ট হচ্ছে না। মায়েরও অসুবিধা হচ্ছে না। তাড়াহুড়ো করে বাড়ি ফেরার কোনও প্রয়োজন নেই।  যেখানে আছো, সেখানেই থাকো। তুমি যদি বাড়ি থেকে বেরোয় তবে করোনা জিতে যাবে। আমরা করোনাকে হারাতে চাই।  তাই না বাবা?”  

[আরও পড়ুন: করোনা রুখতে মরিয়া, হাতে-কলমে সামাজিক দূরত্ব শেখাচ্ছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী]

প্রধানমন্ত্রীর টুইট করা খুদে করোনা যোদ্ধার চিঠি লেখার ভিডিও মন ছুঁয়ে যায় নেটিজেনদের। লকডাউনের মাঝেও যখন বারবার অসচেতন নাগরিকদের কার্যকলাপ সামনে, তখন ছোট্ট মেয়েই বিপদে দিশা দেখাচ্ছে আতঙ্কিত আমজনতাকে। ভিডিওটি প্রশংসা কুড়িয়েছে নেটিজেনদের।  হু হু করে বাড়ছে লাইক, কমেন্ট এবং ভিউয়ার সংখ্যা।  অনেকেই বলেছেন, এভাবে গৃহবন্দি থেকেই আমরা করোনা যুদ্ধে জয়ী হব। আবার কারও আশা, দায়িত্বজ্ঞানহীন নাগরিকদের গালে নাকি সপাটে চড় মারবে এই খুদে করোনা যোদ্ধার বার্তা। এবার হয়তো সচেতন হবেন সকলে। তবে কেউ কেউ যথেষ্ট সংশয়ে। তাঁদের বক্তব্য, যারা বিপদের দিনেও জেগে ঘুমিয়ে রয়েছে, তাদের ঘুম কি আদৌ ছোট্ট করোনা যোদ্ধা ভাঙাতে পারবে? যদিও এ প্রশ্নের উত্তর এখনও অধরা।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement