BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

যেভাবেই হোক করোনা ভ্যাকসিন নিয়ে গুজব রুখতে হবে, আরজি প্রধানমন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: January 24, 2021 8:31 pm|    Updated: January 24, 2021 10:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বিজ্ঞানীরা তাঁদের দায়িত্ব পালন করেছেন। এবার আমাদের দায়িত্ব পালন করার সময়। যে কোনও মূল্যে করোনা ভ্যাকসিন সংক্রান্ত গুজবকে রুখতে হবে।’ রবিবার ফের এই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এই কাজে দেশের শিল্পী এবং যুব সম্প্রদায়ের সাহায্য চেয়েছেন তিনি।

২৬ জানুয়ারির কুচকাওয়াজে অংশ নিতে চলা এনসিসি ক্যাডেট এবং শিল্পীদের সঙ্গে এক আলোচনাসভায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই আলোচনায়সভায় ভ্যাকসিন (COVID-19 Vaccine) নিয়ে গুজব রোখার আবেদন জানায় তিনি। বলেন, “বিজ্ঞানীরা নিজের দায়িত্ব সেরে ফেলেছেন। কোভিড ভ্যাকসিন এনে মহামারীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছেন। এবার দায়িত্ব আমাদের। সমস্ত শক্তি কাজে লাগিয়ে ভ্যাকসিন নিয়ে গুজব রুখতে হবে। সেই কাজ করতে পারেন আপনারা।” সকলকে এগিয়ে এসে করোনা ভ্যাকসিন নিয়ে গুজব রোখার আবেদন জানান তিনি।

[আরও পড়ুন : ডিজিটাল হচ্ছে ভোটার কার্ড, সোমবার থেকে ডাউনলোড করা যাবে বাড়িতে বসেই, জানুন কীভাবে]

তবে এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার করোনা ভ্যাকসিন সংক্রান্ত গুজব নিয়ে দেশবাসীকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী। বলেছিলেন, অনেকেই ব্যক্তিগত স্বার্থে, রাজনৈতিক স্বার্থে ভ্যাকসিন নিয়ে গুজব ছড়াচ্ছেন। কিন্তু যেভাবেই হোক এই গুজব রুখতে হবে। তাঁদের পাতা ফাঁদে পা দেওয়া চলবে না। একই সুর শোনা গিয়েছিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের গলাতেও। এদিন ফের একবার সেই কথাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে আসে আত্মনির্ভর ভারতের কথা। প্রধানমন্ত্রী বলেন, “ভারত স্বনির্ভর হচ্ছে। তবু নিজেদের অজান্তেই রোজকার জীবনে একাধিক বিদেশি সামগ্রী আমরা ব্যবহার করে ফেলি। সেই সব পণ্যের বদলে স্বদেশি পণ্য ব্যবহারে জোর দিতে হবে। তবে সমস্ত বিদেশি পণ্য একেবারে বাতিল করার কথা বলছি না। তবে বিদেশির সঙ্গে সঙ্গে স্বদেশি পণ্যও ব্যবহার করা উচিৎ।”

[আরও পড়ুন : ‘অদৃশ্য কোনও শক্তি’ চায় না কৃষক বিক্ষোভ শেষ হোক, বিস্ফোরক কৃষিমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement