BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অদৃশ্য কোনও শক্তি’ চায় না কৃষক বিক্ষোভ শেষ হোক, বিস্ফোরক কৃষিমন্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: January 24, 2021 6:47 pm|    Updated: January 24, 2021 6:47 pm

'Invisible force' derailing talks, doesn't want farmers' agitation to end says Narendra Singh Tomar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির কৃষক বিক্ষোভ নিয়ে ফের বিস্ফোরক কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর (Narendra Singh Tomar)। তাঁর দাবি, কৃষকদের পিছনে কোনও অদৃশ্য শক্তি কাজ করছে। যা চায় না, এই বিক্ষোভ (Farmers Protest) শেষ হোক। তাঁর কথায়, ”কৃষকরা নিজেদের ভাল বুঝতে পারছেন না। আমার ধারণা, কৃষক সংগঠনের বক্তব্য মোটেই দেশের কৃষকদের মনের কথা নয়। ওঁদের বলা হয়েছে, আমাদের প্রস্তাব ভেবে দেখতে।”

রবিবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানে গিয়ে কৃষিমন্ত্রী বলেন,”কোনও একটা অদৃশ্য শক্তি কাজ করছে। যা এই বিক্ষোভ শেষ হোক চাইছে না। আমি হয়তো তাঁদের দেখতে পাচ্ছি না। কিন্তু বুঝতে পারছি কোনও একটা শক্তি আমাদের সমঝোতা করার চেষ্টাকে অন্যপথে নিয়ে যাচ্ছে।” নরেন্দ্র সিং তোমরের দাবি, কৃষকদের সঙ্গে আলোচনার সময় তাঁরা এক কথা বলেন, আবার আলোচনার পরদিনই সেই সুর বদলে যায়। “আমরা শেষবার আলোচনায় ওদের সঙ্গে কথা বললাম। একটা প্রস্তাব দিলাম। সেটা প্রত্যহার করে ওঁরা ঠিক করেনি। প্রস্তাবটা মেনে নেওয়া উচিত ছিল। ” প্রসঙ্গত, কৃষকদের সঙ্গে ১১তম বৈঠকে কৌশলী প্রস্তাব দিয়েছিল কেন্দ্র। সুর নরম করে এক থেকে দেড় বছরের জন্য কৃষি আইন কার্যকর না করার প্রস্তাব দেয় সরকার। কৃষকরা প্রথমে সেই প্রস্তাব খতিয়ে দেখার আশ্বাস দিলেও পরে তা মেনে নিতে রাজি হয়নি। তাঁরা আইন প্রত্যাহারের দাবিতে অনড়। বিক্ষোভকারীদের এই অনড় মনোভাবের নেপথ্যে কোনও ‘অদৃশ্য’ শক্তির হাত দেখছেন কৃষিমন্ত্রী।

[আরও পড়ুন: ‘শাঁখের করাত’, অসমের জনসভা থেকেও CAA কার্যকর করা নিয়ে নীরব অমিত শাহ

এদিকে, প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে কৃষকরা যে ট্রাক্টর র‍্যালির আয়োজন করেছেন, রবিবার দিল্লি পুলিশ সেই র‍্যালির অনুমতি দিয়েছে। দিল্লি পুলিশের (Delhi Police) তরফে শর্তসাপেক্ষে র‍্যালি করার অনুমতি দেওয়া হয়েছে। জানানো হয়েছে, মোট তিনটি রুটে শান্তি এবং সম্প্রীতি বজায় রেখে মিছিল করা যাবে। এবং কোনওভাবেই প্রজাতন্ত্র দিবসের মূল অনুষ্ঠানে বাধা দেওয়া যাবে না। কৃষকদের এই মিছিলেও নিরাপত্তা দেবে দিল্লি পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে