BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘ছেলেকে বোঝান’, কৃষি আইন বাতিলের দাবিতে এবার প্রধানমন্ত্রীর মাকে চিঠি বিক্ষোভকারী কৃষকের

Published by: Subhajit Mandal |    Posted: January 24, 2021 3:23 pm|    Updated: January 24, 2021 3:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) বারবার বলেও কাজ হয়নি। কৃষি আইন বাতিল করা তো দূরের কথা, বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে দেখাও করেননি তিনি। তাই এবার মোদির মা হীরাবেনের দ্বারস্থ হলেন এক বিক্ষোভরত কৃষক। প্রধানমন্ত্রীর মায়ের কাছে হরপ্রীত সিং (Harprit Singh) নামের ওই কৃষকের অনুরোধ, তিনি যেন নিজের সন্তানকে বুঝিয়ে কৃষি আইন বাতিল করার নির্দেশ দেন।

পাঞ্জাবের ফিরোজপুর জেলার ওই কৃষক নিজের চিঠিতে দাবি করেছেন, “একমাত্র মা-ই নিজের সন্তানকে উপযুক্ত শিক্ষা দিতে পারেন।” তাই হীরাবেন মোদির কাছে ওই কৃষকের অনুরোধ, “দয়া করে আপনার ছেলেকে বোঝান। এই কালো আইন বাতিল হলে গোটা ভারত জিতবে। কেউ হারবে না।” আবেগঘন চিঠিতে ওই কৃষক লিখেছেন,”খুব কষ্টে আপনাকে চিঠি লিখেছি। আপনি জানেন, আমাদের অন্নদাতারা, যারা গোটা দেশের মানুষের মুখে অন্ন তুলে দেন, তাঁরা এখন কষ্টে আছেন। দিল্লির এই ঠান্ডা উপেক্ষা করে ৯০-৯৫ বছরের বৃদ্ধ থেকে শুরু করে শিশুরা পর্যন্ত আন্দোলন করছেন। অনেকে শহিদও হচ্ছেন। কেন্দ্র আদানি-আম্বানিদের (Anil Ambani) কথা ভেবে যে কালা কানুন পাশ করিয়েছে, তার প্রতিবাদে শান্তিপূর্ণভাবে এই বিক্ষোভ হচ্ছে। কৃষকরা এই আইনে খুশি নয় কারণ তাঁরা নিজেদের সন্তানদের নিয়ে চিন্তিত। আমরা এই আইনে (Farm Laws) কোনও সংশোধনী চাই না। আমরা চাই এই আইন বাতিল হোক।”

[আরও পড়ুন: ‘নেতাজিকে হত্যা করেছিল কংগ্রেস’, বিস্ফোরক অভিযোগ বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের]

চিঠির শেষদিকে বিক্ষোভকারী ওই কৃষকের অনুরোধ, “অনেক আশা নিয়ে আপনাকে এই চিঠি লিখছি। গোটা দেশ আপনাকে ধন্যবাদ দেবে। আপনার ছেলে নরেন্দ্র মোদি দেশের প্রধানমন্ত্রী। তিনি চাইলেই এই আইনগুলি বাতিল করতে পারেন। আমার বিশ্বাস একজন মানুষ সবার কথা ফেলতে পারেন, কিন্তু নিজের মায়ের কথা নয়। কারণ আমাদের দেশে মা’কে ঈশ্বররূপে পুজো করা হয়। আমার বিশ্বাস, আপনি বললে নিশ্চই আপনার ছেলে এই আইন বাতিল করবেন। আর নাহলে একজন মা তো নিজের সন্তানের কান ধরে তাঁকে কোনও কাজ করার নির্দেশ দিতেই পারেন। এই আইনগুলি বাতিল করলে গোটা দেশ জয়ী হবে। কেউ হারবে না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement